২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

ওয়ানডে’তে লঙ্কানদের টেক্কা দিতে সৌম্য,রিয়াদরা তৈরী হচ্ছে

- Advertisement -

চলতি মাসের শেষ সপ্তাহে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। রোববার থেকে শুরু হয়েছে টাইগারদের প্রাথমিক দলের অনুশীলন। যদিও ২৩ জনের মধ্যে ১২ জনই আছেন শ্রীলঙ্কায়। প্রথম অনুশীলনে উপস্থিত ছিলেন ছয় ক্রিকেটার (মাহমুদউল্লাহ,ইমরুল,সৌম্য,নাঈম শেখ,আফিফ ও মোসাদ্দেক)।

ছবিঃ অলরাউন্ডার

প্রথম দিনে স্বস্তির বিষয়, দুই ব্যাটিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ আর মোসাদ্দেক ফিট। দীর্ঘদিন কাঁধ আর পিঠের ব্যথায় ভুগেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট আর লঙ্কা সফরে ক্রিকেট বোর্ডের বিবেচনায় ছিলেন তবে ঐ ব্যথায় ফেরা হয়নি সাদা পোষাকে। বিসিবি মেডিকেল ইউনিট থেকে বলা হয়েছে, ফুল ইনটেনসিটিতে বোলিং করা কঠিন হবে তার। যদিও মাসখানেকের রিহ্যাবে অফ স্পিনার রিয়াদকে চনমনেই লেগেছে। বোলিংয়ে হাত ঘুরিয়ে কমফোর্টেবল, ব্যাটিংয়ে ফুল রেঞ্জের শট, ড্রাইভ,পুল আর হুকেও সাবলীল ছিলেন, বড় কথা পাওয়ার জেনারেট করতে সমস্যাই হয়নি সাইলেন্ট কিলারের।

টি-টোয়েন্টি অধিনায়কের মতো মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়েও দুশ্চিন্তা কেটেছে। বা পায়ের চোঁট সেরেছে। তবে প্রথম সেশনে আলো কেড়েছেন ইমরুল কায়েস। আড়াই বছর পর ওয়ানডের প্রাথমিক স্কোয়াডে বাহাতি ব্যাটসম্যান।

প্রশ্ন হলো, মূল স্কোয়াডে কি ইমরুলের জায়গা হবে? সম্ভাবনা কতটুকু? ব্যাটিং অর্ডারের তিন নম্বর পজিশন যেনো মিউজিকাল চেয়ার। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সাকিবকে সরিয়ে শান্তকে খেলালো টিম ম্যানেজমেন্ট, নিউজিল্যান্ড গিয়ে ওয়ান ডাউনে সৌম্য, দুজনই মোটা দাগে ব্যর্থ। এই সিরিজে সাকিব নাম্বার থ্রি’তে না ফিরলে ইমরুল কে দিয়ে এবারের পরীক্ষাটা করতে পারে টিম ম্যানেজমেন্ট।

৫ মে পর্যন্ত এভাবেই চলবে ঢিলেঢালা অনুশীলন। ৭ তারিখ থেকে প্রাথমিক স্কোয়াডের সবাই থাকবে প্র্যাকটিসে। টাইগারদের ঈদের ছুটির সময়েই ১৬ মে ঢাকায় আসার কথা শ্রীলঙ্কার। ২৩ কিংবা ২৪ মে থেকে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img