২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

‘ওয়েলকাম ব্যাক, মাই ফ্রেন্ড’; স্টোকসকে রুট

- Advertisement -

সাড়ে চার মাসের ‘স্বেচ্ছা নির্বাসন’ ভেঙ্গে  ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া অ্যাশেজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বেন স্টোকস। তাঁকে ফিরে পেয়ে দলের সবাই উচ্ছ্বসিত। সতীর্থদের কাছ থেকে পাচ্ছেন অঢেল ভালোবাসা এবং শুভেচ্ছা। স্টোকসের দলে অন্তর্ভুক্তি এবং তাঁর সাথে বন্ধুত্বের রসায়ন নিয়ে কথা বলেছেন ইংলিশ অধিনায়ক জো রুট, শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ‘ওয়েলকাম ব্যাক, মাই ফ্রেন্ড’

ক্রিকেট দিয়ে সম্পর্কের শুরু হলেও মাঠের বাইরেও রুটের সাথে স্টোকসের বন্ধুত্বটা অনবদ্য। তাই বন্ধুর একাকী নির্বাসনের দিনগুলোতে নিয়মিত যোগাযোগ রেখছেন ইংল্যান্ড অধিনায়ক। দূরে থাকলেও বন্ধুত্বটাকে যে টিকিয়ে রাখা চাই! ইংলিশ পত্রিকা “দ্য গার্ডিয়ান” কে দেয়া এক সাক্ষাৎকারে  রুট ফোনালাপের সেই দিনগুলোর স্মৃতি রোমন্থন করলেন,

বেনের অবসরের পুরো সময়টায় আমার ওর সাথে নিয়মিত কথা হয়েছে।ওর সাথে কথা বলাটা আমি খুবই উপভোগ করি। ফোনে তাঁর হাসিখুশি স্বভাব আমাকে অভিভূত করে।”  

এতোদিন খেলার বাইরে থাকার পর হঠাৎই দলে অন্তর্ভুক্তি বন্ধু ও সতীর্থ বেন স্টোকসের ! তাও আবার অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে! কতটা প্রস্তুত তিনি? শারীরিক এবং মানসিক ধকল কাটিয়ে উঠতে পেরেছেন কি সাড়ে চার মাসের বিরতিতে? এমন প্রশ্নের জবাবে দলের অধিনায়ক বলেন, “খেলার জন্য সে এখন সুম্পূর্ণভাবে প্রস্তুত। আমরা বেনকে বলেছি, এটা তাঁর জন্য সঠিক সিদ্ধান্ত। শারীরিক এবং মানসিকভাবে সুস্থ চনমনে থাকার জন্য দলের সবাই তাঁকে স্পেস দিতে রাজি আছে। অ্যাশেজে তাঁর অন্তর্ভুক্তি দলের জন্য বড় স্বস্তির কারণ”

দলে স্টোকসের মতো একজন থাকাটা সৌভাগ্যের বলে মনে করেন রুট

বন্ধুত্বের রসায়ন নিয়ে কথা বলতে বলতে সতীর্থ হিসেবে দলের জন্য স্টোকসের অবদান নিয়ে কথা বলতেও ভুল করেননি ডানহাতি এই ব্যাটসম্যান। দলের জন্য তাঁর অবদানের কথা স্বীকার করে রুট জানান, “আমি বেনের ব্যাপারে যে কথাটি বলতে চাই তা হলো, সে অত্যন্ত সৎ, দলের স্বার্থে যেকোনো কঠিন সিদ্ধান্ত নিতে সে কখনোই পিছপা হয় না। যা করে মন থেকেই করে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img