৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

ওয়েলিংটন টেস্টে উইন্ডিজের ব্যাটিং বিপর্যয়, দ্বিতীয় দিনটাও নিউজিল্যান্ডের

- Advertisement -

যে উইকেটে সকালেই ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছেন হ্যানরি নিকোলস, টি-টোয়েন্টির মতো ঝড় তুলেছিলেন ওয়্যাগনার। সেই উইকেট কি পাল্টে গেলো উইন্ডিজরা ব্যাটিংয়ে নামার পর? উইকেটের চরিত্র পাল্টেছে নাকি কিউই পেসারদের সামনে পা কেঁপেছে উইন্ডিজ ব্যাটসম্যানদের, দিন শেষে জবাবটা মিলে গেছে উইন্ডিজদের ইনিংস থেকেই। জেমিসনের বোলিং তোপে উইন্ডিজদের সংগ্রহ ৮ উইকেটে ১২৪ রান। ফলোঅনটাও ক্যারিবিয়ানদের করতে হচ্ছে এটাও নিশ্চিত। এখনো পিছিয়ে তারা ৩৩৬ রানে।

 

ক্যারিবিয়দের হয়ে বলার মতো ইনিংস খেলেছেন শুধুমাত্র ব্ল্যাকউড। কিন্তু একা আর কতটুকুই টানতে পারলেন! তার ৬৯ রানেই সফরকারিদের দলীয় সংগ্রহ দেড়শো পেরিয়েছে। জেমিসনের সঙ্গে গতির ঝড় তুলেছেন টিম সাউদিও। দিন শেষে জেমিসন ৫টা আর সাউদি নিয়েছেন ৩ উইকেট।

তার আগে ৬ উইকেটে ২৯৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। আগের ১১৭ রানের সঙ্গে যোগ করেন ৫৭ রান। ১৭৪ রানে এই মিডল অর্ডারকে থামান চেইজ। কিন্তু ক্যারিয়ার সেরা ইনিংসটা খেলে ফেলেন বেসিন রিজার্ভে। এর আগে ১৬২ রান ছিলো তার সর্বোচ্চ।

নিকোলস আউট হলেও কিউইদের রানের গতি সচল ছিলো। টেল এন্ডারে নেমে ওয়্যাগনার খেলেন ঝড়ো ইনিংস। ৪২ বলে ৬৬ রানের ইনিংসটি সাজান ৪টি ছক্কা এবং ৮টি চারে। এই পেস বোলার তুলে ফেলেন ক্যারিয়ারের প্রথম হাফ শতক। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয় ৪৬০ রানে। ৩টি করে উইকেট নেন গ্যাব্রিয়েল এবং জোসেফ।

স্কোর: নিউজিল্যান্ড ৪৬০ ( নিকোলস ১৭৪, ওয়্যাগনার ৬৬*, মিচেল ৪২) গ্যাব্রিয়েল ৩/৯৩, জোসেফ ৩/১০৯

ওয়েস্ট ইন্ডিজ ১২৪/৮ ( ব্ল্যাকউউ ৬৯) জেমিসন ৫/৩৪, সাউদি ৩/১৬

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img