১৯ জুন ২০২৪, বুধবার

করাচি টেস্টে একদিনে নাই ১৪ উইকেট!

- Advertisement -

১৪ বছর পর পাকিস্তান সফরে এসে বিপর্যস্ত দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের বোলারদের সামলাতেই টেস্টের প্রথম দিন দিশেহারা ছিল সফরকারি দলের ব্যাটসম্যানরা। মাত্র ২২০ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। সফরকারিদের অলআউট করে পাকিস্তানের অবস্থাও খুব একটা ভালোনা। নাজুক অবস্থায় দিন শেষ করেছে। চার উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৩৩ রান।

টস জয়ী দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ে নেমে লাঞ্চ বিরতি পর্যন্ত সুবিধাজনক অবস্থাতেই ছিল। দুই উইকেটে তখন তাদের রান ৯৪। দ্বিতীয় সেশনে পাকিস্তানের বোলাররা নিয়েছে পরীক্ষা, একদিকে ইয়াসির শাহ আর নুমান আলীর ঘূর্ণি অন্যদিকে পেসারদের গতি। সব মিলিয়ে এলোমেলো দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন। দ্বিতীয় সেশনে তারা হারিয়েছে আরো চার উইকেট। এমন দুর্দিনে ডিন এলগারের হাফ সেঞ্চুরি, শতরানের সমান। ইনিংস সর্বোচ্চ ৫৮ রান করেন এলগার। শেষ সেশনে দক্ষিণ আফ্রিকাকে অলআউট করে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। স্বাগতিক বোলারদের মধ্যে ৩ উইকেট নিয়ে সেরা ইয়াসির শাহ। দুটি করে উইকেট পেয়েছেন শাহিন আফ্রিদি ও নোমান আলী।

ব্যাটিংয়ে নেমে দুই অংকের রান করতে পারেনি পাকিস্তানের কোন ব্যাটসম্যান। প্রোটিয়াস বোলাররা তুলেছেন চার উইকেট। শেষ বিকেলে অস্বস্তি নিয়েই মাঠ ছেড়েছে স্বাগতিক দল।

সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা ২২০ ( এলগার ৫৮, জর্জ লিন্ডে ৩৫, ডু প্লেসি ২৩) ইয়াসির ৩/৫৪, আফ্রিদি ২/৪৯ নোমান ২/৩৮

পাকিস্তান ৩৩/৪

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img