২০ মে ২০২৪, সোমবার

কাউন্টার অ্যাটাকে রোমায় মরিনিয়ো

- Advertisement -

গত মাসে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে চাকরি হারিয়েছিলেন জোসে মরিনিয়ো। তবে বেশিদিন বেকার থাকতে হলো না হাই-প্রোফাইল এই কোচকে। ফুটবলে যাকে বলে কাউন্টার অ্যাটাক, মরিনিয়ো নাম লিখিয়েছেন রোমায়। ইউরোপিয়ান সুপার লীগের (ইএসএল) দামামা যখন বেজেছিল, যখন দানা বেঁধেছিল ফুটবলের পরিবর্তনের আভাস তখনই হুট করে বরখাস্ত হন এই পর্তুগিজ প্রশিক্ষক।

ইএসএল ঝড়  যখন বইতে শুরু করেছিল পুরো ফুটবল পাড়ায়, সেই ঝড়ের মধ্যেই সাইক্লোন হিসেবে হাজির হয় মরিনিয়োর চাকরি হারানোর খবর। প্রত্যাশার চাপ পূরণ করতে পারেননি, টানা ব্যার্থতার পুরো কোচিং স্টাফসহ হয়েছেন বরখাস্ত। তবে সুখবর এলো মাসখানেকের মধ্যেই। আগামী মৌসুম থেকে ইতালিয়ান ক্লাব রোমার দায়িত্ব নিচ্ছেন হেভিওয়েট এই কোচ।

নিজেদের অফিশিয়াল টুইটার একাউন্টে এক টুইট  বার্তায় রোমা জানিয়েছে আগামী মৌসুম থেকেই তাদের শিবিরে যোগ দিবেন মরিনিয়ো। তার সঙ্গে ইতালিয়ান ক্লাবটির চুক্তি ২০২৪ সালের জুন পর্যন্ত।

ইতালিতে মরিনিয়োর কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ২০০৯-১০ মৌসুমে ইন্টার মিলানকে ট্রেবল জিতিয়েছিলেন ৫৮ বছর বয়সী এই কোচ। সেই ইন্টার এবার জিতেছে লীগ শিরোপা, এর আগে শেষবার মরিনিয়োর হাত ধরে। সেই পয়মন্ত ভাগ্য এবার রোমায় কাজে লাগাতে পারেন কিনা মরিনিয়ো, সেটাই এখন দেখার বিষয়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img