২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

কাছে তবুও দূরে

- Advertisement -

কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়ে নেপালে ৩ জাতি টুর্নামেন্টে বাংলাদেশ শুরুটা করেছিল দারুন, দ্বিতীয় ম্যাচে নেপালের সাথে ড্র, দুই ম্যাচে বাংলাদেশ দল খেলিয়েছে বাইশ ফুটবলার। গ্রুপ পর্বেই ফুটবারদের পরখ করে নেওয়া হয়েছিল, তবে লাভ হলো না, ফাইনালে স্বাগতিকদের বিপক্ষে হেরে আবার শিরোপা হাতছাড়া, যেন এত কাছে তবুও দূরে।

প্রথম দুই ম্যাচে গ্যালারিতে ছিলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, ফাইনালের আগে ফিরেছেন, তবে ম্যাচ জিততে পারলে ছিল ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা। বাংলাদেশ দল হারিয়েছে প্রায় সবকিছুই। জামাল ভূঁইয়া ছিলেন, মাঝমাঠ থেকে চেষ্টা করেছেন, তবে জয় আসেনি। কাঠমান্ডুর মাঠভর্তি দর্শকের মনে আনন্দ, বাংলাদেশ দল সাক্ষী আরও একটি হারের।

প্রথমার্ধেই ২ গোলে পিছিয়ে গিয়েছিল বাংলাদেশ। বার বার পরিবর্তন, দ্বিতীয়ার্ধে নামানো হয় মাহবুবুর রহমান সুফিলকে। ম্যাচের শেষদিকে ১ গোল শোধে জমে উঠেছিল ম্যাচ।  তবে ওখানেই শেষ। আশা জাগিয়েও শেষমেশ আর হলো না, জামাল ভুঁইয়ারা ট্রফিটা দেশে আনতে পারলেন না। বাংলাদেশ হারলো  ২-১ গোলে।

২০০৩ সালের সাফ চ্যাম্পিয়নশিপই শেষ, এরপর আর কোনো ট্রফি জেতেনি বাংলাদেশ। খড়া শেষের সেই সুযোগই এসেছিল কাঠমান্ডুতে। জামালরা পারলেন না। খুব কাছ থেকে দেখলেন নেপালের শিরোপা জয়ের আনন্দ। এইতো জীবন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img