২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

কারা আসছেন কাতালান শিবিরে!

- Advertisement -

বরুশিয়া ডর্টমুন্ড তারকা আর্লিং হালান্ডের বাবা এবং মুখপাত্র মিনো রাইওলা ছুটছেন স্পেন থেকে ইংল্যান্ডে, অবশেষে কোথায় থিতু হবেন এই নরওয়েজিয়ান, তা দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। বার্সেলোনার সাথে কথাবার্তা অনেক দূর এগিয়ে যাওয়া সত্ত্বেও আর্থিক লেনদেনের অঙ্কটা মেলেনি দু’পক্ষের। হালান্ডের প্রাইস ট্যাগ পনেরো কোটি ইউরো। ‘নাম্বার নাইন’ কে নিয়েই কি বসে থাকবে স্প্যানিশ জায়ান্টরা? কে বা কারা হতে পারেন তাঁর বিকল্প?

বার্সার চোখ ইতালিয়ান সিরি-আর শীর্ষ দল ইন্টার মিলানের দিকে। আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেজকে আনার চেষ্টা চালাচ্ছে তারা, যদিও গত মৌসুমে বার্সার এই চেষ্টা বিফলে গিয়েছিলো। মার্তিনেজের ট্রান্সফার ভ্যালু ৭০ মিলিয়ন ইউরো। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ইন্টার তারকার ৩৭ ম্যাচে ১৬ গোল, ৯ অ্যাসিস্ট।

সতীর্থ বেলজিয়ান রোমেলু লুকাকুও আছেন বার্সেলোনার লিস্টে। সিরি-আ’তে ২০২০-২১ এর দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। সব প্রতিযোগিতা মিলে ৩৪ ম্যাচ থেকে ২৫ গোল তাঁর। শুক্রবার ইতালিয়ান ক্লাবটি থেকে জানানো হয়েছে, লুকাকুকে পেতে হলে গুনতে হবে ১২০ মিলিয়ন ইউরো। এই প্রস্তাবে মাথাচাড়া দিয়ে উঠেছে চেলসি এবং ম্যানচেস্টার সিটির। লুকাকুকে বিক্রি করে আর্থিক চাপ কমানোর চিন্তায় ইন্টার মিলান।

অন্যদিকে, এক দশকেরও বেশি সময়ে টটেনহ্যামে খেলা ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন ছাড়তে চান নর্থ লন্ডন, লোভনীয় সুযোগ লুফে নিতে চায় বার্সেলোনা। ইংলিশ লিগে চলতি মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্ট তাঁর, তাই দামটাও বেশ চরা, ১০৮ মিলিয়ন পাউন্ড!

রিলিজ ক্লজে (৭০ মিলিয়ন ইউরো) রিয়াল সোসিয়েদাদ ফরোয়ার্ড আলেক্সান্ডার আইসাককে নিয়ে কথা পাকাপাকি করার অপেক্ষায় কাতালানরা। লিওনেল মেসির স্বদেশি পাওলো দিবালা এবং সের্জিও আগুয়েরোকেও চায় তারা। বিনিময়ে ফ্রেঞ্চ সুপারস্টার অঁতোয়া গ্রিজমানকে ছেড়ে দিতে দ্বিধা নেই বার্সার। কিন্তু এতো খেলোয়াড় কিভাবে আনবে? যেখানে দলের অধিকাংশ খেলোয়াড়ের বেতন পরিশোধ করতে না পেরে দেনাদার স্প্যানিশ ক্লাবটা!

নতুন প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার প্রত্যাবর্তনে ঢেলে সাজানো হচ্ছে বার্সার আক্রমণভাগ, শক্তি বাড়ানোর জোর পরিকল্পনা তাদের। দলে আনতে হবে তরুণ এবং উপযোগী খেলোয়াড়- লিওনেল মেসির আবদার নয়, বরং ক্লাবের প্রতি পরোক্ষ নির্দেশ। নইলে তাঁর ক্লাব ছাড়ার আশঙ্কা দেখা দিয়েছে। মেসিকে দলে রাখতে হবে, সংযোজন করতে হবে নতুন প্রতিভা, মেটাতে হবে দেনা, এক বার্সা কত দিক সামলাবে? আসছে ট্রান্সফার উইন্ডোতে দেখা যাবে সবটা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img