NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

কিংবদন্তি ব্যাটসম্যান আবার বোলিং গড় মাত্র ৪!

- Advertisement -

শিরোনাম শুনে মনে হতে পারে কোনো কিংবদন্তি অলরাউন্ডারের কথাই হয়তো বলা হচ্ছে। ধারণা করুনতো কে হতে পারে? স্যার ইয়ান বোথাম না গ্যারি সোর্বাস? না প্রকৃতপক্ষে নিয়মিত বোলিং করে এমন বোলিং গড় রাখা প্রায় অসম্ভব। যার কথা বলা হচ্ছে তিনি পাকিস্তানের ব্যাটিং কিংবদন্তি, মোহম্মদ ইউসুফ।

মোহম্মদ ইউসুফের আন্তর্জাতিক ক্যারিয়ার ১২ বছরের, অথচ বল করেছেন কেবল আটটি, তার মধ্যে ওয়ানডেতে হাত ঘুঁড়িয়েছেন দুইবার, পেয়েছেন উইকেটও। ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে পেসার পফুকে ফিরিয়ে প্রথম এবং একমাত্র আন্তর্জাতিক উইকেটের দেখা পান মোহম্মদ ইউসুফ।

ব্যাট হাতে তিনি ছিলেন শিল্পী ছবিঃ ইন্টারনেট
ব্যাট হাতে তিনি ছিলেন শিল্পী ছবিঃ ইন্টারনেট

ব্যাটসম্যান হিসেবে ছিলেন কিংবদন্তি, ওয়ানডেতে প্রায় বিয়াল্লিশ গড়ে ব্যাট করেছেন। ধর্ম, জীবন বিভিন্ন কারণেই ছিলেন আলোচনায়। জিম্বাবুয়ের বিপক্ষে বোলিং করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই ১ বলই, দিয়েছিলেন ১ রান। টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ১ ওভার বল করে মোহাম্মদ ইউসুফ দিয়েছিলেন ৩ রান। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে ৪ রান দিয়ে ১ উইকেট, বোলিং গড় ৪। মূলত উইজডেন সোমবার ইউসুফের  উইকেট পাওয়ার ভিডিওটি পোস্ট করে সবাইকে সেটা স্মরণ করিয়ে দিয়েছে।

ওয়ানডেতে মোহম্মদ ইউসুফের গড় যেখানে ছিল বিয়াল্লিশ, টেস্ট সেখানে পঞ্চাশের বেশি। ১৯৯৮ সালে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেকের পর খেলেছে ১২ বছর। পাকিস্তানের জার্সিতে খেলেছেন ২০১০ সাল পর্যন্ত। নিজের ব্যাটিং দিয়েই পরিচিতি পেয়েছিলেন, গড়েছিলেন রেকর্ডও। ২০০৬ সালে করেছিলেন ১ হাজার ৭৮৮ রান, ভেঙে দিয়েছিলেন ভিভ রিচার্ডসের ৩০ বছরের পুরোনো রেকর্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img