৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

নিউজিল্যান্ডের দল দেখে বিস্মিত ডোমিঙ্গো

- Advertisement -

বাংলাদেশের সাথে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে প্রস্তুত নিউজিল্যান্ড; করেছে দল ঘোষণাও। কিন্তু, টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচিত কোনো খেলোয়াড়কেই বাংলাদেশ সফরের জন্য দলে নেওয়া হয়নি। বাংলাদেশের কোচ রাসেল ডোমিঙ্গো ব্ল্যাকক্যাপসদের থেকে এই ধরনের কৌশল দেখে ভীষণ ‘বিস্মিত’।

ডোমিঙ্গো বলেছেন,  কিউইদের বাংলাদেশ সফর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের প্রস্তুতিকে আরও উন্নত করতে পারতো। ডোমিঙ্গো আরও বলেছেন যে, তিনি বুঝতে পেরেছেন কিউইদের কিছু খেলোয়াড় আইপিএলের জন্য প্রস্তুতি নিচ্ছে।

“নিউজিল্যান্ড সত্যিই কিছু ভালো খেলোয়াড় পেয়েছে। স্পষ্টতই, কিছু খেলোয়াড় আইপিএলে যাচ্ছেন এবং এখন শীতের মাঝামাঝি। কিন্তু, তারা যেই দলটা পাঠাচ্ছে তাতে আমি ভীষণ অবাক। কারণ, বিশ্বকাপ টি-টোয়েন্টির দলে থাকা কাউকেই তারা বাংলাদেশে পাঠাচ্ছে না। বাংলাদেশ সফর বিশ্বকাপের আগে কিউইদের জন্য হতো প্রস্তুতির দারুণ এক মঞ্চ”

দল নিয়ে অনেক খুশি ডোমিঙ্গো

কিন্তু, কোন দল আসছে সেটার চেয়েও তো ডোমিঙ্গোর কাছে গুরুত্বপুর্ণ টাইগারদের ভালো পারফরম্যান্স। ডোমিঙ্গো বাংলাদেশের ক্রিকেটারদের পারফরম্যান্সে দারুণ খুশি এবং তিনি বলেছেন যে, বাংলাদেশ দলটা এখন অনেক ভারসাম্যপুর্ণ এবং বোলাররাও সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। উল্লেখ্য, বাংলাদেশ সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতে ইতিহাস রচনা করেছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারিয়েছে মাইটি অজিদের।

“কোনো সন্দেহ নেই আমরা একটি ভালো টি -টোয়েন্টি দল এবং আমি সত্যিই বিশ্বাস করি আমরা দলটাতে  কিছু ভালো খেলোয়াড় পেয়েছি। আমি আশা করছি, টাইগারদের সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স জনসাধারণ এবং মিডিয়াকে দলের প্রতি কিছুটা আস্থা যোগাতে সাহায্য করবে। আমি মনে করি, আমাদের বোলাররা সত্যিই ভালো করছে। তবে, আমাদের এখনও অনেক কাজ করা বাকি”- বাংলাদেশ দল নিয়ে ডোমিঙ্গো

পাকিস্তান সিরিজে নিউজিল্যান্ড দল দেখে ক্ষুব্ধ ইনজামাম

অপরদিকে, নিউজিল্যান্ডের যেই দলটি পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ সফর শেষে, সেই দল দেখেই ইনজামাম-উল-হক ক্ষুব্ধ। তিনি আইসিসিকে কাঠগোড়ায় দাড় করিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন।

“আইসিসি আসলে কী করছে? এসব কর্মকাণ্ড দিয়ে আসলে কোন ধরনের বার্তা দেওয়া হচ্ছে? আন্তর্জাতিক ক্রিকেটকে পাত্তা না দিয়ে ক্রিকেটাররা আইপিএল বা এ ধরনের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোকে বেশি প্রাধান্য দিচ্ছে। এর মাধ্যমে তো আন্তর্জাতিক ক্রিকেটকেই গুরুত্বহীন করা হচ্ছে”

টাইগারদের বিপক্ষে নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর; পাকিস্তানে টি–টোয়েন্টি সিরিজ শুরু ১৭ সেপ্টেম্বর। বাংলাদেশের মতো পাকিস্তান সফরেও নিউজিল্যান্ডের অধিনায়ক থাকবেন টম ল্যাথাম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img