NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

কিষান-কোহলির সামনে অসহায় ইংল্যান্ড

- Advertisement -

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর পাশাপাশি আরও একটি তৃপ্তি নিয়ে মাঠ ছাড়লেন ভিরাট কোহলি। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তিন হাজার রান পূর্ণ করলেন ভারত অধিনায়ক। প্রথম ম্যাচেই মাইলস্টোনে পৌঁছনোর হাতছানি ছিল কোহলির সামনে তবে শূন্য রানে আউট হয়ে যাওয়ায় সেই ম্যাচে নজির গড়া হয়নি ভারত অধিনায়কের।

ভিরাটের ইতিহাস গড়ার দিনে ঈশান কিষানও দেখিয়েছেন ব্যাটিং ঝড়। গতবার আইপিএলে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারী এই ব্যাটসম্যান জাতীয় দলের জার্সিতে অভিষেক ম্যাচেই হাজার ওয়াটের আলো জ্বালালেন। মাত্র আঠাশ বলে অর্ধশতরান পূর্ণ করলেন। আউট হলেন ৫৬ রান করে।

রোববার টস হেরে ব্যাটিংয়ে নেমে জস বাটলারকে তৃতীয় বলেই হারায় সফরকারীরা। ভুবনেশ্বর কুমারের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন এই উইকেট কিপার ব্যাটসম্যান। রয় ও দাভিদ মালানের ব্যাটে সে ধাক্কা সামাল দেয় ইংলিশরা। পাওয়ার প্লের ৬ ওভারে আসে ৪৪ রান।

ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি মালান। চারটি চারে ২৩ বলে ২৪ রান করে আউট হন তিনি। দারুণ ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছিলেন রয়। কিন্তু প্রথম ম্যাচের মতো এবারও তাকে ফিফটির আগে থামিয়ে দেন ওয়াশিংটন সুন্দর। ৩৫ বলে দুই ছয় আর ৪ চারে ৪৬ করে ইংলিশ ওপেনার ধরা পড়েন বাউন্ডারিতে। পরে এই অফ স্পিনার দ্রুত ফেরান জনি বেয়ারস্টোকে। ১৬৪ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। স্যাম কারানের করা প্রথম ওভারের শেষ বলে কট বিহাইন্ড হন গত ম্যাচেও ব্যর্থ লোকেশ রাহুল। শূন্য রানে উইকেট হারিয়ে চাপে পড়ে নি স্বাগতিকরা, পাল্টা আক্রমণ শুরু করেন অভিষিক্ত কিষান ও কোহলি। দুইজনে ৫৪ বলে গড়েন ৯৪ রানের জুটিতে ভর করে ১৩ বল বাকি থাকতেই ৭ উইকেটের  জয় পায় ভারত। পাঁচ টি-টোয়েন্টির সিরিজটি এখন ১-১ সমতায়।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img