১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

কেইনের বদলে গ্রিজমানকে চায় সিটি

- Advertisement -

হ্যারি কেইনকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছিল ম্যানচেষ্টার সিটি। তবে ইংলিশ স্ট্রাইকারকে দলে নেওয়া সিটিজেনদের জন্য এখন কষ্টসাধ্য ব্যপার। বিকল্পও ভেবে রেখেছে তারা, হ্যারি কেইনের বিকল্প হিসেবে আতোঁয়া গ্রিজমানকে দলে ভেড়াতে চান পেপ গার্দিওলা।

আগামী মৌসুমকে সামনে রেখে গ্রীষ্মকালীন দলবদলে টটেনহ্যাম স্ট্রাইকারের সঙ্গে চুক্তি করবে ম্যানচেষ্টার সিটি, এমনটাই গুঞ্জন ছিল ট্রান্সফার মার্কেটে। কেইনের পরবর্তী গন্তব্য কোথায় হবে জানা না গেলেও, তিনি যে টটেনহ্যাম শিবির ছাড়বেন এটা ছিল নিশ্চিত। ট্রফি জয়ের স্বপ্ন পূরণ করতে আসন্ন মৌসুমে শৈশবের ক্লাব ছাড়বেন কেইন।

কেইনের ক্লাব ফর্ম দুর্দান্ত। ২৭ বছর বয়সী ইংলিশ তারকা ইউরোপিয়ান ক্লাব ফুটবলে  সর্বশেষ মৌসুমে গোল করেছেন ৩৩টি, সঙ্গে ছিল ১৭ অ্যাসিষ্ট। ক্যারিয়ারের পিক ফর্মে থাকা কেইনকে সিটি কোচ পেপ গার্দিওলা ভেবেছিলেন সিটি ছেড়ে সদ্য বার্সেলোনায় যোগ দেওয়া সার্জিও  আগুয়েরোর বিকল্প হিসেবে।

তবে কেইনকে বিক্রি করে দেওয়ার ব্যাপারে দ্বিধাদ্বন্দ্বে ভুগছেন টটেনহ্যাম চেয়ারম্যান দ্যানিয়েল লেভি । ইংলিশ স্ট্রাইকারের জন্য দাম হেঁকেছেন ১৫০ মিলিয়ন ইউএস ডলারেরও বেশি। তাই চলতি মৌসুমে কেইনকে দলে ভেড়ানো  অনেকটা কঠিন হয়ে যাচ্ছে সিটিজেনদের জন্য। এজন্যই এখন ইপিএল চ্যাম্পিয়নদের চোখ পড়েছে ফরাসি স্ট্রাইকার আতোঁয়া গ্রিজমানের ওপর। এমনটাই দাবি করেছে স্প্যানিশ গণমাধ্যম ফিকায়েস।

২০১৯ সালে আাতলেতিকো মাদ্রিদ থেকে ১২০ মিলিয়ন ইউএস ডলারে বার্সেলোনায় আসার পর প্রত্যাশার চাপ পূরণ করতে ব্যার্থ হয়েছেন গ্রিজমান। তবে সর্বশেষ মৌসুমটা একেবারে খারাপ যায়নি , ৪৪ ম্যাচে ১৮ গোলের পাশাপাশি ছিল ১২ অ্যাসিষ্ট। ফিকায়েস দাবী করেছে গ্রিজমানকে দলে ভেড়ানো গার্দিওলার অনেকদিনের ইচ্ছে। সেই সঙ্গে আসন্ন মৌসুমে গ্রিজমান হতে পারেন গার্দিওলার দলের আদর্শ ফলস নাম্বার নাইন ।

বার্সার জার্সিতে মাত্র দুই বছর কাটিয়েই গ্রিজমান আকাশি নীল শিবিরের সঙ্গে চুক্তি করলে সেটা দারুন এক পতিক্রিয়ার সৃষ্টি করবে ট্রান্সফার মার্কেটে। ফিকায়েসের দাবী, বার্সেলোনার বর্তমান আর্থিক দৈন্যদশার সুযোগ নেবে ম্যানচেষ্টার সিটি। কিছুদিন পরই সবকিছু চুড়ান্ত হয়ে যাবে।  তবে গ্রিজমান যদি আসলেই বার্সেলোনা ছেড়ে সিটিতে পাড়ি জমান, নিশ্চিতভাবেই আরেকবার ফুটবলকে উপভোগ করবেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img