১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেন গাপটিল

- Advertisement -

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজিসি) কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়িয়েছেন মার্টিন গাপটিল। বর্তমান পারফর্ম্যান্সের কারণে সাদা বলের ক্রিকেটে এমনিতেই দলে জায়গা পাচ্ছিলেন না গাপটিল। এরপরই এমন সিদ্ধান্ত নিলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। অবশ্য, এখনই অবসর নিয়ে কিছু ভাবছেন না বলেও জানিয়েছেন তিনি।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও একাদশে সুযোগ পাননি, বরং তার জায়গায় টপ অর্ডারে খেলেছেন ফিন অ্যালান। এমনকি, বিশ্বকাপের পর ভারত সিরিজেও দল থেকে বাদ পড়েছেন এই কিউই। তবে, ভবিষ্যতেও দেশের হয়ে খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন গাপটিল।

“নিজ দেশের হয়ে খেলা আমার জন্য অত্যন্ত গর্বের বিষয়। ব্ল্যাকক্যাপস এবং এনজিসির যারা আমাকে সমর্থন করে গেছে তাদের সকলের প্রতি আমি কৃতজ্ঞ। যদিও আমি কেন্দ্রীয় চুক্তিতে থাকব না, তবে নিউজিল্যান্ডের জন্য এখনও অ্যাভাইলেবল। কিন্তু, আমি অন্যান্য সুযোগুলোই নিতে চাই এবং পরিবারের সাথে আরও বেশি সময় কাটাতে চাই”-বলছিলেন গাপটিল 

আন্তর্জাতিক ক্যারিয়ারে দেশের হয়ে এখন পর্যন্ত তিনি ১৯৮ ওয়ানডেতে ৪১.৭৩ গড়ে ১৮ সেঞ্চুরি এবং ৩৯ ফিফটিতে ৭৩৪৬ রান করেছেন। ফলে, ওয়ানডেতে নিউজিল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে গাপটিল। অপরদিকে, ১২২টি টি-টোয়েন্টি খেলে ৩৫৩১ রান করে কিউইদের মধ্যে সবার শীর্ষে অবস্থান করছেন। ৪৭টি টেস্ট খেলা গাপটিল সাদা পোশাকে শেষবার খেলেছিলেন ২০১৬ সালে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img