NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

কোহলির চেয়ে বেশি আয় করলেন বুমরাহ!

- Advertisement -

অনাগত সন্তানের জন্য স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকতে দেশে ফিরেছেন ভিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিং ডে টেস্ট খেলছেন না ভারতীয় অধিনায়ক। এ বছর এটাই ভারতের সবশেষ টেস্ট। খেললে অনায়াসেই আয়ের দিক থেকে এ বছরও অন্য যে কাউকে ছাড়িয়ে যেতেন কোহলি। সন্তান ও স্ত্রীর পাশে থাকার জন্য অর্থকে দূরে ঠেলে দিয়েছেন কোহলি।

আর সেখানেই কোহলিকে টপকে সেরা হয়ে গেলেন ভারতীয় পেসার যশপ্রীত বুমরাহ। ম্যাচ ফি বাবদ থেকে এ বছর সবচেয়ে বেশি আয় করলেন বুমরাহ। ভারতীয় ক্রিকেট বোর্ডের দেয়া পারিশ্রমিক ছাড়াও ক্রিকেটাররা ম্যাচ ফি পান। ৪টি গ্রেডে দেয়া হয় ক্রিকেটারদের ম্যাচ ফি। এ+ গ্রেডে রয়েছেন ভিরাট কোহলি, রোহিত শর্মা এবং যশপ্রীত বুমরাহ। কোহলি এ বছর ৩টি টেস্ট, ৯টি ওয়ানডে এবং ১০টি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলে তাঁর আয় এক কোটি ২৯ লাখ টাকা। আর বুমরাহ খেলেছেন ৪টি টেস্ট, যার মধ্যে চলতি বক্সিং ডে টেস্টও রয়েছে। ওয়ানডে ৯টি আর টি-টোয়েন্টি ২০টি খেলেছেন। ২১ ম্যাচ খেলে বুমরাহ আয় করেছেন এক কোটি ৩৮ লাখ টাকা।

কোহলি বক্সিং ডে টেস্ট খেললে যোগ হতো আরো ১৫ লাখ টাকা। এ+ ক্রিকেটারের মধ্যে সবচেয়ে কম আয় রোহিত শর্মার। ইনজুরির জন্য অনেক ম্যাচ কম খেলেছেন তিনি। রোহিত এ বছর খেলেছেন মাত্র ৩টি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি। তাঁর মোট আয় মাত্র ৩০ লাখ টাকা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img