২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

কে এই আকাশ মাধওয়াল?

- Advertisement -

বুধবার রাতে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে হারিয়ে কোয়ালিফায়ারে উঠেছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের জয়ে বল হাতে দারুণ ভুমিকা রেখেছেন পেসার আকাশ মাধওয়াল। আইপিএল ইতিহাসে একমাত্র আনক্যাপড বোলার হিসেবে প্লে-অফে পাঁচ উইকেট শিকারের কীর্তি গড়লেন এই পেসার। কিন্তু কে এই আকাশ মাধওয়াল?

২৯ বছর বয়সী আকাশ উত্তরখন্ডের রুর্কী শহরে জন্মগ্রহন করেন। গত মৌসুমে আইপিএলে মুম্বাই দলে থাকলেও মাঠে নামার সুযোগ পাননি তিনি। তবে এই মৌসুমে ঠিকই নিজের জাত চেনালেন তিনি। আইপিএলের অভিষেকটা ভুলে যাওয়ার মতো হলেও শেষ তিন ম্যাচে দারুণ বল করে অধিনায়ক রোহিতের আস্থার প্রতিদান দিচ্ছেন তিনি। আর লক্ষ্ণৌ ম্যাচে যা করলেন তা মুম্বাই সমর্থকেরা মনে রাখবেন অনেক দিন ধরেই।

লক্ষ্ণৌ বিপক্ষে ম্যাচে ৩.৩ ওভার বল করে মাত্র ৫ রান খরচ করে ৫ উইকেট শিকার করেন আকাশ। আর তাতেই রেকর্ড বইয়ে নাম লেখান তিনি। আইপিএলে অনভিষিক্ত বোলার হিসেবে ৫ উইকেট শিকারের রেকর্ড করেন আকাশ। এছাড়াও আরও একটি রেকর্ড গড়েছেন এই পেসার। আইপিলে প্লে-অফে প্রথম বোলার হিসেবে প্লে-অফে ৫ উইকেট শিকার করারও রেকর্ড করেছেন তিনি। এর আগে উত্তরখন্ডের এই পেসার গুজরাট টাইটান্সের সাথেও চার উইকেট শিকার করে মুম্বাইকে প্লে-অফে তুলতে দারুণ ভুমিকা রেখেছিলেন।

মুম্বাইয়ের হয়ে ৫ উইকেট শিকার করেন আকাশ মাধওয়াল

প্রথম ইনিংসে মুম্বাইয়ের করা ১৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে আকাশের বোলিং তোপে পড়ে লক্ষ্ণৌ। নিজের প্রথম ওভারেই প্রেরক মানকাড়কে আউট করেন তিনি। ইনিংসের ১০তম ওভারে এসে পরপর আয়ুশ বাদোনি ও নিকোলাস পুরানকে আউট করেন এই পেসার। এরপর রবি বিষ্ণুই ও মহসিন খানকে আউট করে অনভিষিক্ত বোলার হিসেবে ৫ উইকেট শিকারের রেকর্ড করেন আকাশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img