NCC Bank
- Advertisement -NCC Bank
১৫ আগস্ট ২০২২, সোমবার

কোচ ছাঁটাইয়ের পরও বদলালো না বার্সেলোনার ভাগ্য

- Advertisement -

সার্জি বারজুয়ান হয়তো এটি ভেবে গর্ব করতে পারেন, হোক অন্তর্বর্তীকালীন, তবু কোচ হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রথম বার্সেলোনার অবস্থায় একটু ‘উন্নতি’ তো তিনি আনতে পেরেছেন। ন্যু ক্যাম্পে দেপোর্তিভো আলাভেসের সাথে ১-১ গোলে ড্র করেছে বার্সা। টানা হারের বৃত্ত থেকে বের হয়ে একটি ড্র, এক পয়েন্ট, নাই মামার চেয়ে কানা মামা তো ভালোই!

শুনতে কৌতুকময় শোনালেও এই মৌসুমে ম্যাচে ম্যাচে পয়েন্টের জন্য যেভাবে হাহাকার করতে হচ্ছে বার্সেলোনাকে, একটি ড্র সেখানে সামান্য স্বস্তিদায়কই বটে। রোনাল্ড কোম্যানের অধীনে শেষ ৬ ম্যাচের চারটিই হেরেছিলো বার্সেলোনা। রায়ো ভায়েকানোর বিপক্ষে হারের পর কোম্যানকে ছাঁটাই করা হলো, এখনো পূর্ণকালীন দায়িত্বে নতুন কোচ আসার আগে আলাভেসের বিপক্ষে ম্যাচে ডাগআউটে দাঁড়িয়েছিলেন বারজুয়ান। যিনি মূলত বার্সা বি দলের কোচ।

প্রথমার্ধে ৮০% বল দখলে রেখেও গোলে মাত্র তিনবার শট নিতে পেরেছে বার্সেলোনা। এরিক গার্সিয়ার অল্পের জন্য জালে না ঢোকা একটি হেডার বাদে প্রথমার্ধে একটি পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। লাভের মধ্যে লাভ হয়েছে, চোট পেয়ে মাঠ ছেড়েছেন সার্জিও আগুয়েরো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অসাধারণ বাঁকানো শটে গোল করে বার্সেলোনাকে ১-০ গোলে এগিয়ে দেন মেমফিস ডিপেই। তবে এগিয়ে যাওয়ার খুশি বার্সেলোনা ভোগ করে মাত্র ২ মিনিট। পিকে-গার্সিয়া দুজনকেই বোকা বানিয়ে সমতা বিধান করেন আলাভেস উইঙ্গার লুইস রিওজা।

এরপরপরই দুবার সুযোগ পেয়েছিলেন ডিপেই এগিয়ে যাওয়ার, তবে একবার ক্রসবার তো একবার আলাভেস গোলকিপার সিভেরার সেইভে বঞ্চিত হন ডিপেই। সমতা বিধানের পর ন্যু ক্যাম্প থেকে এক পয়েন্ট নিয়ে ফেরাই মূল লক্ষ্য হয়ে যায় আলাভেসের জন্য। তারা আঁটঘাট বেঁধে রক্ষণ করতে নেমে যায়। বার্সেলোনা অনেক চেষ্টা ক্রেও গোলমুখ খুলতে পারেনি। দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন বার্সার আরেক অভিজ্ঞ রক্ষণসেনানী পিকেও।

এই ড্রতে পয়েন্ট টেবিলে ৯ নম্বরেই থেকে গেলো বার্সেলোনা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img