১৭ জুলাই ২০২৪, বুধবার

কোপার ফাইনালে আর্জেন্টিনা

- Advertisement -

যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে কানাডাকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো কোপার ফাইনালে উঠল আর্জেন্টিনা। আর্জেন্টাইনদের হয়ে গোলের দেখা পেয়েছেন জুলিয়ান আলভারেজ এবং লিওনেল মেসি।

প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশ নিয়েই শেষ চারে ওঠা কানাডার জন্য আর্জেন্টিনা নিশ্চিতভাবেই কঠিন প্রতিপক্ষ ছিল। তুলনামূলক সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচে দলের ফর্মেশনে পরিবর্তন এনেছিলেন লিওনেল স্কালোনি। প্রথম ১০ মিনিট বাদে প্রথমার্ধের পুরোটা সময় আলবিসেলেস্তেরাই দাপট দেখিয়েছে। ম্যাচের ২৩ মিনিটেই মাঝমাঠ থেকে অনেকটা ফাঁকায় জুলিয়ান আলভারেজের দিকে বল বাড়ান রদ্রিগো ডি পল। বল পেয়ে এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে বল জালে জড়ান আলভারেজ। এরপর ৪৩ মিনিটে গোলের দেখা পেতে পারতেন লিওনেল মেসিও। তবে গোলবারের বাইরে চলে যায় তার শট। মেসি গোল মিস করেন আরও একবার। আনহেল ডি মারিয়ার পাস থেকে আবারও ব্যর্থ শট নেন আর্জেন্টাইন অধিনায়ক। শেষ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরেই আবারও আর্জেন্টিনার গোল। এবার আর প্রথমার্ধের মতো ভুল করেননি মেসি। ৫১ মিনিট সতীর্থ এনজো ফার্নান্দেজ গোলমুখে বল এগিয়ে দেন মেসিকে। গোলবারের কাছ থেকেই আলতো ছোঁয়ায় এবারের আসরে নিজের প্রথম গোলের দেখা পান মেসি। যদিও শুরুতে ধরা অফসাইড ধরা হলেও পরে ভিএআরের সাহায্য নিশ্চিত হয় মেসির গোল।

ম্যাচের বাকি সময়ে আর্জেন্টাইনরা একই ব্যবধান ধরে রাখেছে। যদিও ম্যাচের ৮৯ থেকে ৯০ মিনিটে দুইবার গোল করার সুযোগ পান কানাডা। ৮৯ মিনিটে বদলি নামা তানি ওলুয়াসারির বক্সের মাথা থেকে নেওয়া শট দারুণভাবে পা দিয়ে ঠেকিয়ে দেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। শেষ পর্যন্ত দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির দল।

বৃহস্পতিবার উরুগুয়ে-কলম্বিয়া ম্যাচে জয়ী দলের বিপক্ষে ১৪ জুলাই ফাইনালে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img