NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

কোপার সেমিফাইনালে ব্রাজিল, সেমিতে পাচ্ছে পেরুকে

- Advertisement -
চিলিকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করলো ফেভারিট ব্রাজিল। ৪৭মিনিটে পাকুয়েতার একমাত্র গোলে জয় পায় ব্রাজিল। সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ পেরু।
ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার
এস্তাদিও নিলতন সান্তোসে বড় ম্যাচে দুই বড় দল ব্রাজিল আর চিলি মুখোমুখি হয় শনিবার বাংলাদেশ সময় ভোর ৬টায়। চিলির হয়ে এদিন মাঠে ফেরেন অ্যালেক্সিস সানচেজ। খেলার শুরু থেকেই ব্রাজিলকে ছেড়ে কথা বলেনি চিলি। ১০মিনিটের মাথায় ম্যাচের প্রথম আক্রমণ আসে চিলির তরফ থেকেই কিন্তু সেবাস্তিয়ান ভেগাসের শট বিশেষ বিপদে ফেলেনি ব্রাজিল গোলকিপার এডারসনকে।আক্রমণ পালটা আক্রমণের প্রথমার্ধে দুই দিক মিলিয়ে গোলে শট হয় প্রায় আরও ৬টি। কিন্তু জমাট রক্ষণ আর গোলকিপারদের দৃঢ়তায় ব্রাজিলে কোনোদলই গোলের দেখা পায়নি
ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার
দিতীয়ার্ধের শুরুতেই ব্রাজিল কোচ তিতে রবার্তো ফিরমিনোকে উঠিয়ে লুকাস পাকুয়েতাকে মাঠে নামান। আর এতেই বাজিমাত করে ব্রাজিল। খেলা শুরুর ২মিনিটের মধ্যেই এগিয়ে যায় পাকুয়েতার গোলে। নেইমারের পাস থেকে সেবাস্তিয়ান ভেগাস আর গোলকিপার ক্লদিও ব্রাভো দুজনকেই ফাঁকি দিয়ে বল জালে জড়ান পাকুয়েতা।
ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার
গোল দিয়ে এগিয়ে যাওয়ার পরের মিনিটেই ব্রাজিল গ্যাব্রিয়েল জেসুসের লাল কার্ডে পিছিয়ে পড়ে। খেলার প্রায় অর্ধেক বাকি রেখেই ব্রাজিল ১০ জনের দলে পরিণত হয়। জেসুস বুট দিয়ে চিলির ডিফেন্ডার ইউজেনিও মেনাকে আঘাত করলে রেফারি ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ডকে লাল কার্ড দেখান। ১০জনের দল হয়েও চিলিকে দারুনভাবে আটকে রাখে ব্রাজিল। অবশ্য চিলি সমতায় ফেরার সবচেয়ে ভালো সুযোগ পায় ৬৯ মিনিটে। চিলির ইংল্যান্ডে জন্ম নেওয়া স্ট্রাইকার বেন ব্রেরেটনের হেডার ব্রাজিলের ক্রসবারে লেগে ফিরে আসলে লিড অক্ষুন্ন রাখে ব্রাজিল।  এর আগে ৬২ মিনিটে ওডুয়ার্ডো ভারগাসের গোল অফসাইডে বাতিল হলে ম্যাচে ফেরা হয়নি চিলির।  বাঁকি সময়ও চিলির চেষ্টার কমতি রাখেনি, ৯০মিনিটের পর এদিনও অতিরিক্ত সময়ের খেলা হয়েছে প্রায় ৮মিনিট। কিন্তু, থিয়াগো সিলভা, মারকুইনোস আর এডারসনরা চিলির বল গোল পর্যন্ত পৌঁছাতে দেয়নি।
- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img