৭ ডিসেম্বর ২০২২, বুধবার

কোপায় পয়েন্ট ভাগাভাগি উরুগুয়ে ও চিলির

- Advertisement -

গুরুত্বপূর্ন ম্যাচে উরুগুয়ে ও চিলি ১-১ গোলে ড্র করেছে। ২৬ মিনিটে ভারগাসের গোলের পর ভিদালের আত্মঘাতী গোলে ১-১ সমতায় মাঠ ছাড়ে উরুগুয়ে। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চিলির অবস্থান দুইয়ে আর উরুগুয়ে দুই ম্যাচে ১ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ৪ নম্বরে।

কোপা আমেরিকা ২০২১ এর “এ” গ্রুপের বড় ম্যাচে ব্রাজিলের অ্যারেনা পান্তানালে মাঠে নেমেছিল উরগুয়ে ও চিলি। প্রথম ম্যাচে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হারার পর টেবিলে শক্ত অবস্থান নিশ্চিত করতে এই ম্যাচে জয় দরকার ছিল উরুগুয়ের। অপরদিকে কোপার শুরু থেকেই নিজেদের হারানো ফর্ম ফিরে পাওয়া চিলির টেবিলের উপরের দিকে থাকতে ড্র ই যথেষ্ট ছিল। শুরু থেকেই উরুগুয়ের ওপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে চিলি। ম্যাচের ২৬ মিনিটে আগের ম্যাচের গোল স্কোরার ইংল্যান্ডে জন্ম নেয়া চিলির উইঙ্গার বেন ব্রেরেটনের এসিস্টে গোল করেন এদুয়ার্দো ভারগাস। ১ গোলে পিছিয়ে পরে মুহুর্মুহু আক্রমনে গোলমুখের দরজা খোলার প্রচেষ্টা চালায় উরুগুইয়ান রা। কিন্তু ব্যার্থ হয় সব প্রচেস্টা।

 

বিরতি থেকে ফিরেও খেলার চিত্রের খুব বেশি পরিবর্তন হয়নি। উরুগুয়ে গোল পাওয়ার জন্য মরিয়া হয়ে খেললেও চিলির প্রচেস্টা ছিল লিড ধরে রাখা। চিলি গোলকিপার ক্লদিও ব্রাভো কাভানি-সুয়ারেজদের গোলে সব শট ফিরিয়ে দিলেও ম্যাচের ৬৫ মিনিটে চিলির ইন্টার তারকা আর্তুরো ভিদালের আত্মঘাতী গোল আটকাতে পারেননি। ৬৫ মিনিটে খেলায় সমতা ফিরলে দুদলের কাছে প্রায় ৩০ মিনিট ছিল এগিয়ে যাওয়ার; কিন্তু পারেনি কোনো দলই। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে চিলি-উরুগুয়ে।

একে তো কঠিন গ্রুপ তার ওপর “মরার ওপর খরার ঘা” হয়ে উরুগুয়ের প্রথম দুই ম্যাচই ছিল শক্ত প্রতিপক্ষ আর্জেন্টিনা ও চিলির সাথে। গ্রুপে তাদের বর্তমান অবস্থান চারে হলেও পরের দুই ম্যাচ জিতে সুযোগ থাকছে পরের রাউন্ডে যাওয়ার। আর তা করতে হলে সুয়ারেজ, কাভানি ও ফ্রেডি ভালভার্দেদের অচিরেই স্বরুপে ফিরতে হবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img