NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

কোপা আমেরিকা ব্রাজিলে আয়োজন নিয়ে সংশয়; ক্ষুব্ধ ক্যাসেমিরোরা

- Advertisement -

কোপা আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো যৌথভাবে টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল আর্জেন্টিনা-কলম্বিয়ার। কলম্বিয়ায় রাজনৈতিক আর আর্জেন্টিনায় করোনা পরিস্থিতির অবনতি ঘটায় টুর্নামেন্ট স্থানান্তরিত করা হয় ব্রাজিলে। তবে ব্রাজিলে টুর্নামেন্ট আয়োজন নিয়ে নাখোশ ব্রাজিল অধিনায়ক ক্যাসেমিরো-কোচ তিতে।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

কোপা আমেরিকা ২০২০ এর আয়োজক ছিল কলম্বিয়া এবং আর্জেন্টিনা। কলম্বিয়ায় রাজনৈতিক অস্থিরতার কারণে আয়োজক হিসেবে নাম প্রত্যাহার করে নেয় দেশটা। তারপর একক আয়োজক হওয়া আর্জেন্টিনাতেও আয়োজন করা সম্ভব হচ্ছে না কোপা আমেরিকা।  আর্জেন্টিনায় করোনাভাইরাসের সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সেখানেও আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছে ল্যাটিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। আয়োজকের তালিকায় নাম এসেছে ব্রাজিলের।

কোপা আমেরিকা ২০২০ যদি ব্রাজিলে আয়োজন হয় তাহলে এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো লাতিন আমেরিকার মহাদেশীয় টুর্নামেন্টটি হতে যাচ্ছে সেখানে। যে করোনার কারনে আর্জেন্টিনা থেকে ব্রাজিলে সরিয়ে নেওয়া হয়েছে, সেই ব্রাজিলেও করোনা পরিস্থিতি ভালো নয়। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে শীর্ষে ব্রাজিল, বিশ্বে দ্বিতীয়। তবে কোপা আমেরিকা আয়োজন নিয়ে নিজেদের অবস্থান এখনও খোলাশা করেননি ব্রাজিল অধিনায়ক ক্যাসেমিরো।

“ব্যাপারটা নিয়ে আমরা এখন কিছু বলব না, তবে কোপা আমেরিকায় আমাদের অবস্থান সম্পর্কে সবাই জানে।”

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

বেশকিছুদিন আগে গণমাধ্যমে খবর আসে ক্যাসেমিরোরা ব্রাজিলের নড়বড়ে করোনা পরিস্থিতিতে সেখানে কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে। ক্যাসেমিরোর কথাতেই স্পষ্ট  গণমাধ্যমের দাবি সত্যি। বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন অঞ্চলের পয়েন্ট তালিকার সেরা দল ব্রাজিলের ভাবনাতেই নাকি নেই কোপা, তাদের একমাত্র মাথাব্যাথা বিশ্বকাপ বাছাইপর্ব নিয়ে। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আসেননি কাসেমিরো। ২-০ গোলে  ইকুয়েডরকে হারানোর পর  জানিয়ে দিলেন কোপা আমেরিকা নিয়ে চিন্তিত নন তারা।

“আমরা এখন মনোযোগ হারাতে চাই না। কারণ, আমাদের কাছে এটা বিশ্বকাপ। আজ আমরা একটা বিশ্বকাপ ম্যাচ জিতলাম।”

সংবাদ সম্মেলনে কেন আসেননি সেটা অধিনায়ক ক্যাসেমিরো খোলাশা না করলেও হাড়ির খবর বলে দিয়েছেন ব্রাজিল কোচ তিতে। ম্যাচের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিতে জানিয়েছেন,

“ব্রাজিলকে কোপা আমেরিকা আয়োজনের দায়িত্ব দেওয়ায় আমার দলের ফুটবলাররা রীতিমতো ক্ষুব্ধ । সংবাদ সম্মেলনে তাই কাসেমিরো আসেনি।’’

পরিস্থিতি যাই হোক, যে ঘোষণাই আসুক না কেন কোপা নিয়ে ব্রাজিল অধিনায়ক-কোচের এমন অবস্থানে হুমকির মুখে টুর্নামেন্টের ভবিষ্যত।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img