৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার

কোয়ার্টার ফাইনালের রেফারিং নিয়ে প্রশ্ন তুললেন মেসি

- Advertisement -

কাতারের লুসাই স্টেডিয়ামে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা।প্রথমে ২-০ গোলে এগিয়ে গেলেও নির্ধারিত সময়ের শেষের দিকে নাকটকীয়ভাবে দুই গোল পরিশোধ করে ম্যাচে ফেরে নেদারল্যান্ডস। অতিরিক্ত সময় শেষে ম্যাচটি গড়ায় পেনাল্টি। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সেমির দরজা খুলে যায় আলবিসিলেস্তেদের জন্য।

কিন্তু জয়ের মুখ দেখলেও ম্যাচের রেফারিং নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচটিতে রেফারিংয়ের দায়িত্ব পালন করছেন মাতেও লাহোজ। মেসির মতে গুরুত্বপূর্ণ ম্যাচে এমন রেফারিকে দায়িত্ব দেয়াটা মোটেও উচিত নয়।

মেসিকে হলুদ কার্ড দেখাচ্ছেন রেফারি

মেসি বলেন, ”আমি এই রেফারিকে নিয়ে সবার সামনে কিছুই বলতে চাচ্ছি না। তবে ফিফার রেফারি নির্বাচনের বিষয়ে আরো সতর্ক হওয়া উচিত। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে যোগ্য রেফারিকেই ম্যাচ পরিচালনার দায়িত্ব দেয়া উচিত। ম্যাচে এই রেফারির নাম দেখে আমরা শুরু থেকেই ভয়ে ছিলাম।” 

ম্যাচটিতে দুই দলকে সর্বমোট ১৫টি কার্ড দেখিয়েছেন রেফারি মাতেও লাহোজ। তবে এর আগেও লিওনেল মেসির কিছু ম্যাচে বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। ২০২০ মৌসুমে বার্সেলোনা এবং ওসাসুনার মধ্যকার ম্যাচে লিওনেল মেসিকে হলুদ কার্ড দেখিয়েছিলেন স্প্যানিশ এই রেফারি। এছাড়াও ২০১৩-১৪ মৌসুমে লা লিগার এক গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সার হয়ে মেসির করা এক গোল বাতিল করেছিলেন মাতেও যার ফলে শিরোপা খোয়াতে হয় বার্সেলোনাকে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img