৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

কোহলিকে ছাড়াই হরভজনের সর্বকালের সেরা টি-টোয়েন্টি দল!

- Advertisement -

এক ম্যাচ বাকি থাকতে ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ভিরাট কোহলির ভারত। রোববার আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড। একইদিনে টি-টোয়েন্টিতে নিজের সেরা একাদশ বেছে নিয়েছেন হরভজন সিং; যেখানে রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি এবং জাসপ্রিত বুমরাহর জায়গা হলেও জায়গা হয়নি কোহলির।

ভারতের সাবেক স্পিনার ওপেনার হিসেবে বেছে নিয়েছেন ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল এবং স্বদেশী রোহিত শর্মাকে। তিন কিংবা চার যে কোনো পজিশনেই জায়গা হতে পারতো কোহলির;কিন্তু হরভজন সিং এই দুই জায়গায় বেছে নিয়েছেন জশ বাটলার এবং শেন ওয়াটসনকে। টপ অর্ডারে দেখা যাবে সাউথ আফ্রিকান তারকা ডি ভিলিয়ার্সকেও।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বোচ্চ রান সংগ্রাহক ভিরাট কোহলি। ৯৪ ম্যাচে ৫২ গড়ে করেছেন ৩২২৭ রান! টি-টোয়েন্টিতে দশ হাজারেরও বেশী রানের মালিক ভারতীয় অধিনায়ক। তারপরেও কোহলির জায়গা না হওয়াটা অবাক করেছে ভক্ত সমর্থকদের।

দলের অধিনায়ক এবং উইকেটকিপারের ভূমিকায় ধোনি

হরভজন তার দলের উইকেটকিপারের দায়িত্ব দিয়েছেন বিশ্বকাপে ভারত দলের মেন্টরের ভূমিকা পালন করা মহেন্দ্র সিং ধোনিকে, সেইসাথে দলের অধিনায়কের দায়িত্বও বি্বকাপজয়ী অধিনায়কের কাঁধে। এই বিষয়ে হরভজন বলেন, “ধোনি শুধু অধিনায়ক নন, উইকেটের পেছনেও থাকবেন। আমার দলে জশ বাটলার আছেন, তবুও ধোনিই উইকেটের পেছনে আমার প্রথম পছন্দ।“

স্লগ ওভার স্পেশালিস্ট হিসেবে দলে রয়েছেন কিরন পোলার্ড এবং ডোয়াইন ব্রাভও।  বোলিংয়ে একমাত্র স্পিনার সুনীল নারিনের সাথে দুই পেসার লাসিথ মালিঙ্গা এবং জাসপ্রিত বুমরাহ।

 

হরভজনের সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ:

রোহিত শর্মা, ক্রিস গেইল, জশ বাটলার, শেন ওয়াটসন, এবিডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), কিরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, সুনীল নারিন, লাসিথ মালিঙ্গা, জাসপ্রিত বুমরাহ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img