১০ ডিসেম্বর ২০২২, শনিবার

কোহলিকে নিয়ে সমালোচনা হাস্যকরঃ আশ্বিন

- Advertisement -

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারার পর থেকেই বিভিন্ন কারনে ভিরাট কোহলিকে নিয়ে চলছে আলোচনা সমালোচনা। এবার কোহলির টিমমেট রবিচন্দন আশ্বিন তার পাশে এসে দাঁড়িয়েছেন, আশ্বিন বলেছেন কোহলিকে নিয়ে করা সমালোচনা হাস্যকর।

মাত্র কদিন আগেই ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরেছে। আরও একটি আইসিসি টুর্নামেন্টে স্বপ্নভঙ্গ মেনে নিতে পারেনি ভারতের মানুষ, কোহলি নিজেও মানেননি মাত্র এক টেস্টের ফাইনাল দিয়ে কোনো দলের ক্রিকেটের সবচেয়ে এলিট ফরম্যাটের শ্রেষ্ঠত্ব বিচার করা সম্ভব। ফাইনাল শেষের প্রেজ়েন্টেশনে কোহলি বলেছিলেন তিনি চান টেস্ট চ্যাম্পিয়নশিপের পরবর্তী আসর থেকে ফাইনাল হিসেবে দুই দল তিন টেস্টের সিরিজ খেলুক। একে তো কোহলির পড়তি ফর্ম তার ওপর একের পর এক আইসিসি টুর্নামেন্টে ভারতের হার, এতোকিছুর পরেও কোহলির এই চাওয়াকে মানুষ অজুহাত হিসেবেই নেয় আর শুরু হয় ভিরাটের বিরুদ্ধে হাজারটা সমালোচনা। এই সমালোচনার ভিড়েই রবিচন্দন আশ্বিন এবার এসে দাঁড়ালেন ক্যাপ্টেন কোহলির পাশে।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে আশ্বিন বলেন, “আমি শুনেছি মানুষ বলছে কোহলি ফাইনালে ৩ ম্যাচের টেস্ট সিরিজ চেয়েছে, এটি সম্পূর্ন হাস্যকর। ম্যাচের শেষে মাইক আথারটন কোহলিকে প্রশ্ন করেছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের পরের আসরে কি পরিবর্তন আনা সম্ভব। এই প্রশ্নের উত্তরে কোহলি বলে যদি তিন টেস্ট সিরিজ হয় তাহলে কোনো দলের জন্য পরিস্থিতির সাথে মানিয়ে নিতে এবং কামব্যাক করা সম্ভব হবে। কোহলি কোনোকিছু দাবি করেনি”

আশ্বিন আরও বলেন তার আশা টিম ইন্ডিয়া ফ্যানদের জন্য আরও একটি আইসিসি ট্রফি জিতবে, “আমরা কোনো ফাইনাল হারলে সমর্থকেরা হতাশ হবেই। হয়তো এই লকডাউনের খারাপ সময়ের মধ্যে ১০০ কোটি ভারতীয় একটা সুখবরের জন্য অপেক্ষা করছিল, কিন্তু তা হয়নি। তবে আমার প্রত্যাশা আমরা আরও একটি আইসিসি ট্রফি জিতব”

কোহলি আশ্বিনরা আবার কবে আইসিসি ট্রফি জিতবেন তা বিধাতাই ভালো জানেন, তবে অগাস্ট থেকে শুরু হওয়া ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজে টিম ইন্ডিয়া ভালো করতে না পারলে দর্শকের ক্ষোভ যে আরও বাড়বেই শুধু তাতে সন্দেহের কোনো অবকাশ নেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img