১৭ জুলাই ২০২৪, বুধবার

কোহলির সমালোচনায় শেবাগ

- Advertisement -

 

আইপিএল ইতিহাসেরই সর্বোচ্চ সেঞ্চুরি তার। তবুও তাকে নিয়ে সমালোচনা দিনকে দিন বাড়ছেই। নিজের দলের সবশেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে বিরাট কোহলি সেঞ্চুরি করেছেন, সেই সেঞ্চুরির নিয়েও চলছে আলোচনা-সমালোচনা। ভারতের কিংবদন্তি ক্রিকেটার বীরেন্দর শেবাগ মনে করেন, ভুল করেছেন কোহলি, স্ট্রাইক রেট বাড়ানো উচিত ছিল তার।

সেই ম্যাচে কোহলির সেঞ্চুরি পরেও হেরে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৭২ বলে ১৫৬.৯৪ স্ট্রাইক রেটে অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেন কোহলি। কোহলি ফিফটি করেছিলে ৩৯ বলে আর সেঞ্চুরি করতে খরচ করেছেন ৬৭ বল। টুর্নামেন্টটির ইতিহাসে যা যৌথভাবে ধীরতম। কোহলিকে তাই চলছে আলোচনা-সমালোচনা। যোগ দিয়েছেন শেবাগও।

“আমার মতে, বেঙ্গালুরু ২০ রান কম করেছে। বিরাট কোহলির ইনিংসটি দারুণ ছিল, কিন্তু তাকে সঙ্গ দেওয়ার মতো কেউ ছিল না। কার্তিক ব্যাটিংয়ে নামেননি, তাই কোহলিকে সঙ্গ দেওয়ার মতো বড় কোনো হিটার ছিল না এবং যারা এসেছিল তারা ভালো করতে পারেনি।” – ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ-এ শেবাগ

তবে দলের অন্যদের ব্যর্থতাও কোহলির স্লো খেলার পেছনে দায়ী বলে মনে করেন শেবাগ। তবে ফিফটির পর কোহলি স্ট্রাইকরেট বাড়াতে পারতেন বলেও মনে করেন তিনি।

“অবশ্যই কোহলির স্ট্রাইক রেট বাড়ানো উচিত ছিল, কারণ কেউ ৩৯ বলে ৫০ রান করলে এরপর তার দ্রুত রান করতে হয়। স্ট্রাইক রেট স্বয়ংক্রিয়ভাবে তখন প্রায় ২০০ ছুঁয়ে যায়। এই জায়গায় নিশ্চিতভাবে ভুল করেছে সে।”

কোহলির সেঞ্চুরির দিনে সেঞ্চুরি করেছেন জশ বাটলারও। তবে তিনি খরচ করেছেন ৫৮ বল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img