NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

ক্যামফারের ‘ডাবল হ্যাটট্রিকে’ সাত উইকেটের জয় আয়ারল্যান্ডের

- Advertisement -

নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা করলো আয়ারল্যান্ড। কার্টিস ক্যামফারের ডাবল হ্যাটট্রিকে ১০৭ রানেই গুটিয়ে যায় রায়ান টেন ডেসকাটের নেদারল্যান্ডস। ১০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পল স্টার্লিং এবং গ্রেথ ডিলানির ৫৯ রানের তৃতীয় উইকেট জুটির কল্যাণে ২৯ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় আইরিশরা। স্টার্লিং অপরাজিত ছিলেন ৩০ রানে, ডিলানির ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৪৪ রান।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নেদারল্যান্ডস অধিনায়ক পিটার সিলার। কিন্তু, ইনিংসের মাঝপথে আইরিশ পেসার কার্টিস ক্যামফারের বোলিং তান্ডবে টানা চার বলে চারটি উইকেট হারায় ডাচরা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় বোলার হিসেবে ‘ডাবল হ্যাটট্রিক’ করেন আইরিশ পেসার। তার করা দশম ওভারে একে একে প্যাভিলিয়নে ফিরে গেছেন কলিন অ্যাকারমেন, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস এবং ভ্যান ডার মারওয়া। শেষ অব্দি নেদারল্যান্ডসের স্কোরবোর্ডে যেই ১০৭ রান উঠেছে, সেটাও সম্ভব হয়েছে ম্যাক ও’ডোডের অর্ধশতকের কল্যাণে।

টানা চার বলে ফিরিয়েছেন চারজনকে

১০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাওয়ারপ্লের প্রথম ছয় ওভারের মধ্যেই দুই উইকেট হারিয়ে ফেলে আয়ারল্যান্ড। তৃতীয় উইকেট জুটিতে পল স্টার্লিং এবং গ্রেথ ডিলানির ৫৯ রানের জুটিতে শুরুর বিপর্যয় কাটিয়ে উঠেছে আইরিশরা। ব্যক্তিগত ৪৪ রানে ডিলানি ফিরে গেলেও ৩০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছে স্টার্লিং।

বুধবার রাত আটটায় আয়ারল্যান্ডের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img