২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

‘দলের হয়ে খেলার জন্য কাউকে তো আর অনুরোধ করা যায় না!’

- Advertisement -

সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিপক্ষে ৪-১ ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের এমন হতশ্রী পারফরম্যান্স মোটেও মেনে নিতে পারছেন না দলের প্রধান কোচ ফিল সিমন্স। সিমন্সের মতে, ক্যারিবিয়ানদের অসামঞ্জস্যপূর্ণ পারফরম্যান্স এবং দলটির সেরা কিছু খেলোয়াড়ের অনুপস্থিতির কারণে ওয়েস্ট ইন্ডিজ সাদা বলের ক্রিকেটে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

ক্যারিবিয়ান দেশটিতে সুনীল নারিন-আন্দ্রে রাসেলের মতো ‘পাওয়ার হিটার’ থাকা সত্ত্বেও জাতীয় দলের হয়ে খেলার চেয়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলতেই তারা বেশি পছন্দ করেন। দলের প্রয়োজনের সময়ও জাতীয় দলের হয়ে খেলতে তাদের আগ্রহ শূন্যের কোটায়। আর তাতেই ক্ষেপেছেন দলটির কোচ।

“এটা কষ্টদায়ক। কিন্তু আপনি কি করতে পারেন? আমি মনে করি না যে দেশের হয়ে খেলার জন্য কাউকে অনুরোধ করা উচিত। আমি মনে করি, আপনি যদি ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে চান তবে আপনি নিজেই সেটা উপলব্ধি করতে পারবেন। জীবন পরিবর্তিত হচ্ছে, খেলোয়াড়দের বিভিন্ন জায়গায় খেলার সুযোগ রয়েছে। তারা যদি ওয়েস্ট ইন্ডিজের ওপরে সেগুলোকেই বেছে নেয়, তবে এমনই হবে”-‘ইএসপিএনক্রিকইনফো’ দেয়া এক সাক্ষাৎকারে সিমন্স   

উল্লেখ্য, গ্লোবাল টি-টোয়েন্টি তারকা-আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন বর্তমানে ইংল্যান্ডের টি-টোয়েন্টি টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’-এ অংশ নিচ্ছেন; ওশান থমাস এবং এভিন লুইসের রয়েছে ফিটনেস ইস্যু। অপরদিকে শেলডন কটরেল, ফ্যাবিয়ান অ্যালেন এবং রোস্টন চেজ ইনজুরিতে পড়েছেন; যা অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রস্তুতিকে বাধাগ্রস্ত করছে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img