১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়ে কোহলি; সেঞ্চুরির দেখা নাই দেড় বছর

- Advertisement -

ভিরাট কোহলির অধীনে নিউজিল্যান্ডের সাথে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হেরে স্বপ্ন ভঙ্গ হওয়া ভারতের আরেকটা দুঃস্বপ্ন হতে পারে বহুদিন ব্যাটে বড় স্কোর নেই কোহলির।

ছবি: ইন্টারনেট

অধিনায়ক কোহলির চেয়ে ব্যাটসম্যান কোহলির জায়গাটা আরো বড়। সেখানে কোহলির প্রতিদ্বন্দ্বী কোহলি নিজেই। সাদা পোষাকে পৃথিবীর সেরা পাঁচ ব্যাটসম্যানের একজন ভিরাটের ক্যারিয়ারের সবচেয়ে খারাপ সময়টা যদি বেছে নিতে বলা হয় হয়তো  তিনি এই সময়টাকেই বেছে নিবেন।

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ক্যারিয়ারে এর আগে আর কখনো এতো লম্বা সময় সেঞ্চুরির বাইরে ছিলেন না কোহলি। সেঞ্চুরি করা যার কাছে মামুলি তার এমন ব্যাটিং, ভক্তরা যে খুব সহজে মানতে পারবে না এটাই স্বাভাবিক। টেস্টে কোহলি শেষ সেঞ্চুরি করেছে বাংলাদেশের সাথে গোলাপী বলে। সেটাও হয়ে গেছে প্রায় দেড় বছর। এরপর ভিরাট কোহলি খেলেছেন পনেরো ইনিংস। তারমধ্যে সর্বোচ্চ করেন ৭৪। অস্ট্রেলিয়ার সাথে এডিলেইডে। নিজেদের মাটিতে ইংল্যান্ডের সাথে ব্যাট করেছেন ৭ ইনিংসে। পাননি কোন সেঞ্চুরির দেখা।

সাদা পোষাকের মতো রঙ্গিন পোষাকেও বর্ণহীন ভারত অধিনায়কের ব্যাট। টেস্ট সেঞ্চুরির আরো ৩ মাস আগে ওয়ানডে ১০০ করেছিলো কোহলি। এরপর আশির ঘর পার করেছেন তিনবার কিন্তু সেঞ্চুরির ফিনিশিং লাইনটা আর টানতে পারেননি কিং কোহলি।

ছবি: ইন্টারনেট

এ যেনো এক অচেনা কোহলিকে দেখছে ক্রিকেট বিশ্ব। যা আগে কখনো দেখা যায়নি। আন্তর্জাতিক ক্যারিয়ারের ১৩ বছর পার করে দেয়া কোহলি এর আগে কখনোই এতোটা সময় সেঞ্চুরিকে মিস করেননি। যে ব্যাটসম্যানের ব্যাটিং ক্লাস দেখার জন্য মাঠের দর্শক থেকে শুরু করে টিভি সেটের সামনেও থাকে লাখ লাখ মানুষ তার এমন ফর্মহীনতা হয়তো মেনে নেয়া বেশ কঠিন তার ভক্তদের কাছে।

কোহলি ফিরবে। হয়তো রাজার মতোই ফিরবে। আবারো ইডেন গার্ডেন থেকে লর্ডস সব জায়গায় ব্যাটে ঝড় তুলবে ভিরাট। সমালোচকদের জবাবটা তখন হয়তো ব্যাট হাতে কিং কোহলির মতো করেই দিবেন তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img