৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

ক্রিকেটময় একটি দিনের অপেক্ষা!

- Advertisement -

আগামি ২৪ ঘন্টার মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে নামবে ৮টি দেশ। ৮ বছর পর জিম্বাবুয়ের মাটিতে বাংলাদেশের প্রথম ওয়ানডে দিয়ে শুরু হওয়া ক্রিকেট ব্যাস্ততা চলবে আগামিকাল ভোর সাড়ে পাঁচটায় শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি ম্যাচ পর্যন্ত।

হারারে স্পোর্টস ক্লাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম ম্যাচ শুরু হতে বাঁকি আর মাত্র কিছু সময়। ওয়ানডে সুপারলিগের আওতাধীন এই ম্যাচে ইনজুরি জর্জরিত বাংলাদেশ কেমন করে তা নিয়ে সমর্থকদের মাঝে উত্তেজনা। বাংলাদেশের ম্যাচ শুরু হওয়ার ঘন্টা দুয়েক পর ওয়ানডে সুপারলিগের আরেক ম্যাচে মাঠে নামবে আয়ারল্যান্ড-সাউথ আফ্রিকা। সিরিজে ১-০ তে পিছিয়ে থাকা সাউথ আফ্রিকার সিরিজ বাঁচাতে এই ম্যাচে জেতার কোণ বিকল্প নেই, আর আয়ারল্যান্ডের সামনে প্রথমবারের মতো সাউথ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জপয়ের সুযোগ। সিরিজের আগের দুই ম্যাচের ভেন্যু ডাবলিনের মালাহাইডে এই ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় শুক্রবার বিকাল ৩.৪৫ মিনিটে।

প্রোটিয়া উইকেট নেওয়ার পর উড়ছেন জশ লিটিল
ছবিঃ ক্রিকইনফো

এই সময়ে দুইটি ওয়ানডের সাথে আছে দুইটি টি-টোয়েন্টিও। পাকিস্তানকে ওয়ানডেতে ৩-০ তে হোয়াইটওয়াশ করা ইংল্যান্ড তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটাতে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে রাত সাড়ে এগারোটায়। নটিংহামের ট্রেন্টব্রিজে হবে এই ম্যাচ। আর সর্বশেষ ম্যাচে শনিবার ভোর সাড়ে পাঁচটায় সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করা ক্যারিবিয়ানদের জন্য এই ম্যাচ শুধুই আনুষ্ঠানিকতার, অস্ট্রেলিয়ার জন্য বাংলাদেশ সফরের আগে আত্মবিশ্বাস বাড়ানোড় সুযোগ এই ম্যাচে জয়।

সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে স্টার্কের লাস্ট ওভারের বীরত্বে ম্যাচ জেতে অজিরা
ছবিঃ ক্রিকইনফো

এই ৮ দল বাদেও আন্তর্জাতিক সিরিজের প্রস্তুতিতে আছে ভারত ও শ্রীলংকা। ১৮ জুলাই প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে ভার ও শ্রীলংকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img