NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

ক্রোয়েশিয়া দলে করোনার হানা

- Advertisement -

ইউরো ২০২০ এর গ্রুপ পর্বের শেষ ম্যাচ জিতে সেকেন্ড রাউন্ডে ওঠা ক্রোয়েশিয়া সামনে পেয়েছিল স্পেনকে। কিন্তু স্পেন বাধা আসার আগেই আরও বড় বাধার সম্মুখীন মদ্রিচের দল। দলের ফরোয়ার্ড লাইনের বড় শক্তি ইভান পেরিসিচ করোনায় আক্রান্ত হয়েছেন, খেলতে পারবেননা স্পেনের বিরুদ্ধে ম্যাচে।

এবারের ইউরোর শুরুটা ক্রোয়েশিয়ার জন্য মনমতো না হলেও দারুন কামব্যাকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ক্রোয়েটরা। শেষ ম্যাচে স্কটল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়েছিল ক্রোয়েশিয়া, সেই ম্যাচের ৩ গোলের একটি করেন পেরিসিচ আরেকটিতে রাখেন অবদান। স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ হওয়া খেলোয়াড় পেরিসিচকে নক-আউট ম্যাচে না পাওয়া ক্রোয়েশিয়ার জন্য বড় ধাক্কা হয়েই এলো।

খেলোয়াড়দের নিয়মিত করোনা পরিক্ষার অংশ হিসেবেই ক্রোয়েশিয়া স্কোয়াডের সবার করোনা পরিক্ষা করা হয়। শনিবার ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশনের হাতে পৌঁছানো খেলোয়াড়দের করোণা রিপোর্টে কোভিড পজিটিভ হন ইভান পেরিসিচ। ক্রোয়েশিয়ার ফুটবলফেডারেশন এক বিবৃতিতে জানায়, “রিপোর্ট হাতে পাওয়ার সাথে সাথেই মেডিকেল টিম এবং আয়োজক কমিটিকে জানিয়ে দেয়া হয়েছে, ইভানকে দল থেকে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে এবং সে ১০ দিন আইসোলেট থাকবে”

এর আগেও প্রথম রাউন্ডের শেষ ম্যাচের আগে স্কটল্যান্ড মিডফিল্ডার বিলি গিলমোর করোনা আক্রান্ত হয়েছিলেন, তার সংস্পর্শে আসায় ইংল্যান্ডের মেসন মাউন্ট আর বেন চিলওয়েলকেও রাখা হয় আইসোলেশনে। ক্রোয়েশিয়া স্পেনের মুখোমুখি হবে ২৮ জুন, সে ম্যাচে জিতলেও কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে পেরিসিচকে পাবেনা ক্রোয়েশিয়া।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img