১৪ জুন ২০২৪, শুক্রবার

“খারাপ সময়ে ওভারথিঙ্ক করার কিছু থাকে না”

- Advertisement -

বিশ্বকাপের মতো বড় মঞ্চে খেলতে গেছেন, দল থেকে প্রত্যাশার চাপ, অফফর্মের কারণে বাইরে থেকে সমালোচনা। বিশ্বকাপ দলের পনেরো জনের মধ্যে এই মুহূর্তে কি লিটন কুমার দাশই সবচেয়ে বেশি চাপে আছেন? খারাপ সময় কাটিয়ে উঠতে লিটন কুমার দাশের নিজের ভাবনা আসলে কি? মঙ্গলবার বিসিবির অফিশিয়াল পেজ থেকে প্রকাশিত এক ভিডিওবার্তায় লিটন জানিয়েছেন বিশ্বকাপে নিজের লক্ষ্যের কথা।

“খারাপ সময়ে আসলে ওভারথিঙ্ক করার কিছু থাকে না। কারণ আপনি যখন একটা ব্যাটপ্যাচে থাকেন, তখন যত ওভারথিঙ্ক করবেন, যত বেশি ওগুলো নিয়ে চিন্তা করবেন, তত আপনার জন্য খারাপই নিয়ে আসবে। একটা অপশনই থাকে অনুশীলনে আপনি কতটা হার্ড ওয়ার্ক করছেন, অনুশীলন কতটা গুরুত্বের সাথে নিচ্ছেন সেটা অনেক গুরুত্বপূর্ণ। কিন্তু আমার কাছে মনে হয়, খারাপ সময়ে যতটা শান্ত থাকা যায়, অতিরিক্ত চিন্তা কম করা যায়। শুধু নিজের ক্রিকেটের ওপরে ফোকাস দিতে হবে”-জানিয়েছেন লিটন

খারাপ সময় যাচ্ছে, সেই অজুহাতে অবশ্য লিটন পিছিয়ে থাকতে নারাজ। আগের বিশ্বকাপগুলোতে যা করতে পারেননি, লিটনের আশা তার থেকেও এবার ভালো কিছু করার। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি যদি আগের দুই বিশ্বকাপে ১০০ না করতে পারি, কিন্তু এবার ১০১ করি, তার মানে বেটার কিছু করেছি। যা করিনি চেষ্টা করব তার থেকে ভালো কিছু করার। শুধু আমি না, টপ অর্ডারের সবাই চিন্তা করে। এটা তো কোনো সহজ কাজ না যে যাব আর ১০০ মেরে দিব। যদি আন্তর্জাতিক ক্রিকেট দেখেন, বিশ্বকাপে ১০০ কিন্তু ২-১ জন ব্যাটারই করে টি-টোয়েন্টি ফরম্যাটে। আমাদের সেই সুযোগ আছে। আমাদের টপ অর্ডার ব্যাটাররা খুবই ভালো। চেষ্টা সবার ভেতরেই থাকবে।” 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img