২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

খুলনাকে হারিয়ে প্রতিশোধ নিল রংপুর

- Advertisement -

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ৭৮ রানের বিশাল জয় পেয়েছে রংপুর রাইডার্স। চলতি মৌসুমে দুই দলের প্রথম দেখায় জিতেছিল এনামুল হক বিজয়ের দল। মঙ্গলবার খুলনাকে হারিয়ে সেই প্রতিশোধ নিল নুরুল হাসান সোহানের দল।

রংপুরের দেওয়া ২২০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করেছিল খুলনা। এভিন লুইস দ্রুত ফিরলেও আক্রমণাত্মক ব্যাটিং করেছেন অ্যালেক্স হেলস। ইংলিশ ওপেনার যতক্ষণ উইকেটে ছিল ততক্ষণ ম্যাচেই ছিল খুলনা। হেলস ৩৩ বলে ৭ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৬০ রান করে প্যাভিলিয়নে ফিরলে ম্যাচ থেকে ছিটকে যায় টাইগার্স।

শেষের দিকে লুক উড ২০ রান করে হারের ব্যবধানই শুধু কমাতে পেরেছেন। রংপুরের স্পিনার ইমরান তাহিরের তোপের মুখে পড়ে দ্রুত অলআউট হওয়ার শঙ্কা জাগে খুলনার। সাউথ আফ্রিকান পেসার ৪ ওভারে ২৬ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন নুরুল হাসান সোহান। ইনিংসের শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে রংপুর। ২৪ রানের মধ্যেই দুই ওপেনার রনি তালুকদার ও রিজা হেনড্রিকসকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান ইংল্যান্ডের পেসার লুক উড।

তবে উইকেটে আসার পর থেকেই খুলনার বোলারদের পাল্টা আক্রমণ করেন সাকিব। নাসুম আহমেদের করা ইনিংসের ষষ্ঠ ওভারে মেরেছেন তিন ছক্কা ও দুই বাউন্ডারি। ২০ বলে ফিফটি পূর্ণ করেন সাকিব। যা চলতি বিপিএলে দ্রুততম। তার পরেই আছেন খুলনার এভিন লুইস (২১ বল)।

সাকিবকে দারুণ সঙ্গ দেন মাহেদী। দুজনে তৃতীয় উইকেট জুটিতে ৪৮ বলে তোলেন ১০৯ রান। সাকিব ফিরেছেন ৩১ বলে ৬ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৬৯ রানের ইনিংস খেলে। মাহেদীর ৩৬ বলে ৬০ রানের ইনিংসে ছিল ৬ বাউন্ডারি ও ৪ ছক্কার মার।

জিমি নিশাম এদিন তেমন কিছুই করতে পারেননি। তবে শেষদিকে ১৩ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় ৩২ রানের ক্যামিও খেলেছেন সোহান।

খুলনার হয়ে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন লুক উড। একটি করে উইকেট নিয়েছেন নাহিদ রানা ও নাসুম আহমেদ। তবে নাসুম এদিন ছিলেন বেশ খরুচে, ৩ ওভারে ৫৫ রান দিয়েছেন তিনি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img