২২ এপ্রিল ২০২৪, সোমবার

গলে জো রুটের রান বৃষ্টি!

- Advertisement -

ব্রিসবেন থেকে গল। দুই জায়গাতেই টেস্ট ম্যাচে বৃষ্টির বাঁধা ছিল। ইংল্যান্ড-শ্রীলঙ্কার গল টেস্টে তৃতীয় দিন এক সেশনের বেশি সময় কেড়ে নিয়েছে বৃষ্টি। তারপরও জো রুটের চওড়া হাসি। নিজের ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন। তার ব্যাটেই ইংল্যান্ড ইনিংস ব্যবধানে জিতার স্বপ্নও দেখছে এখন।

তৃতীয় দিন শেষে ১৩০ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ দুই উইকেটে ১৫৬ রান। লাহিরু থিরিমান্নের অপরাজিত ৭৬ রান শ্রীলঙ্কাকে লড়াইয়ে টিকিয়ে রেখেছে।

১৬৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন ইংল্যান্ড অধিনায়ক রুট। আজ এ ইনিংসের সঙ্গে যোগ করতে পেরেছেন মাত্র ৬০ রান। করতে পারতেন ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি। কিন্তু অন্য প্রান্তে বাকিরা ফেরার মিছিলে যোগ দেয়ায় শেষ উইকেট জুটিতে দ্রুত রান তুলতে গিয়ে আউট হয়েছেন ২২৮ রানে।। এই ইনিংসে সপ্তম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৮ হাজারি রানের ক্লাবে নাম উঠিয়েছেন জো রুট। শেষ পর্যন্ত ৪২১ রানে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। পেরেরা ৪টা ও এমবুলদেনিয়া ৩ উইকেট নেন।

২৮৬ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকে এখন চোখ রাঙ্গাচ্ছে ইনিংস পরাজয়। সেই পরাজয় এড়াতে চতুর্থ দিন কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে স্বাগতিক ব্যাটসম্যানদের জন্য। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ১৩৫ রানে অলআউট হয়।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪২১ অল আউট। রুট ২২৮, লরেন্স ৭৩, বেয়ারস্টো ৪৭; (পেরেরা ৪/১০৯, এমবুলদেনিয়া ৩/১৭৬, ফার্নান্দো ২/৪৪)
শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৩৫ অলআউট ও দ্বিতীয় ইনিংস: ২/১৫৬ (থিরিমান্নে ৭৬*, পেরেরা ৬২; কারেন ১/২৫)

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img