২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

গুরবাজের ব্যাটিংয়ে বড় জয় পেয়েছে আফগানিস্তান

- Advertisement -

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৪৮ রানে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল আফগানরা।

টি-টোয়েন্টিতে আফগানিস্তান শক্ত প্রতিপক্ষ, তার প্রমাণ আবারো মাঠে দিয়েছে তারা। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তুললেন রহমানউল্লাহ গুরবাজ, করিম জানাতকে নিয়ে ৮ ওভারের ওপেনিং জুটিতে দলকে এনে দেন ৮০ রান। করিম জানাত ২২ বলে ২৬ রান করে আউট হলেও গুরবাজের ব্যাটিং তাণ্ডব চলতেই থাকে। দ্বিতীয় উইকেটে আজগার আফগানের সঙ্গে ৭৪ রানের আরেকটি জুটিতে দলকে ১৫৪ রানে রেখে সাজঘরে ফেরেন তার আগে ৪৫ বলে ৮৭ করেন আফগান ওপেনার।

গুরবাজ ফেরার পর দায়িত্ব কাঁধে তুলে নেন আজগর। ইনিংসের শেষ ওভারে গিয়ে তিনি আউট হয়েছেন, ৩৮ বলে ৫৫ রানে। আফগানিস্তানের ইনিংস থামে ১৯৮ রানে।

লক্ষ্য ছিল ১৯৯ রানের। এতো বড় রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম দশ ওভার দলকে লড়াইয়ে রাখেন জিম্বাবিয়ান ব্যাটসম্যানরা। ওপেনার তিনাশে কামুনহুকামে শুরুতে কিছুটা মারমুখী ছিলেন, ইনিংসের ১৪তম ওভারে রশিদ খানের বলে তিনি বোল্ড হন ৩৭ বলে ৪৪ রানে। এর পর আফগান বোলারদের সাথে আর পেরে উঠেনি জিম্বাবিয়ান ব্যাটসম্যানরা। সিকান্দার রাজা চেষ্টা করেও পারেননি, ১৪ বলে ২২ রানে তিনি সাজঘরে ফিরলে লড়াইয়ের স্বপ্নটাও শেষ হয়ে যায় জিম্বাবিয়ানদের। ৭ উইকেটে ১৫০ রানে থামতে হয় তাদের।

রশিদ খান ২৮ রানে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট শিকার করেন করিম জানাত আর ফরিদ আহমেদ। ম্যাচ সেরার পুরস্কারটা রহমানউল্লাহ গুরবাজের হাতেই উঠেছে।

স্কোর: আফগানিস্তান  ১৯৮/৫ ( গুরবাজ ৮৭, আজগর ৫৫) , জিম্বাবুয়ে:  ১৫০/৭ (কামুনহুকামউই ৪৪)

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img