NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

গেইল জানালেন খেলতে চান ‘আরেকটা বিশ্বকাপ’

- Advertisement -

ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার খেলোয়াড়েরা দুই লাইনে বিভক্ত হয়ে দাড়িয়ে; অপেক্ষা দুই কিংবদন্তি ডোয়াইন ব্রাভো এবং ক্রিস গেইলের। ব্রাভো এলেন এগিয়ে, কয়েক সেকেন্ড পর নাঁচতে নাঁচতে প্রবেশ ইউনিভার্স বসেরও! কে বলবে মাত্রই হেরেছে ক্যারিবিয়ানরা! চোখ মুখে হাসি দেখে কেই বা ভাববে এটাই হতে যাচ্ছে তাদের শেষ ম্যাচ! কিন্তু, গার্ড অব অনারটা যে দেয়া হয় বিদায় নিতে যাওয়া খেলোয়াড়কেই! ডোয়াইন ব্রাভো বিদায়ের ঘোষণা দিয়েছিলেন আগেই, গেইলও কি তাহলে নিতে যাচ্ছেন বিদায়!

কে বলবে হেরেছে ক্যারিবিয়ানরা!

শঙ্কাটা ম্যাচ শেষে জাগেনি, শঙ্কাটা জেগেছিল ম্যাচের শুরুতেই। গেইল আউট হওয়ার পর যেভাবে ব্যাট উঁচিয়ে মাঠ ছেড়েছেন, যেভাবে এগিয়ে এসে জড়িয়ে ধরেছেন সতীর্থরা তা তো শেষেরই আভাস দেয়! ধারাভাষ্যকক্ষে থাকা স্বদেশী ইয়ান বিশপেরও মনে হয়েছে তেমনটাই, “সবকিছু দেখে একটাই কথা মনে হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে যেনো ক্রিস গেইল মাঠে শেষবার!”

পুরো ম্যাচ জুড়েই চলেছে আলোচনা সমালোচনা। অবশেষে গেইল জানালেন খেলতে চান আরো একটি বিশ্বকাপ। এটাই তার শেষ ম্যাচ নয়, “আমরা সকলেই জানি আজকে একজন চ্যাম্পিয়ন খেলোয়াড় ডিজে ব্রাভো বিদায় নিতে চলেছে। আমি শুধু তার সাথে তাল মিলিয়ে মজা করেছি। আমার মনে হয় এটাই আমার শেষ বিশ্বকাপ ম্যাচ।” এরপরেই চিরচেনা হাসিতে গেইল জানালেন,

“আমি চাই আরো একটা বিশ্বকাপ খেলতে। কিন্তু আমার মনে হয় না বোর্ড আমাকে সেই সুযোগ দিবে। আমি এখনো কোনো ঘোষণা দেইনি অবসরের।  তারা আসলে আমাকে নিজের ঘরের মাঠ জ্যামাইকায় একটা ম্যাচ খেলে অবসর নেয়ার সুযোগ দিচ্ছে। যাতে জ্যামাইকার দর্শকদের আমি ‘ধন্যবাদ’ জানাতে পারি”

টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৪ হাজারের বেশী রান, ২২ সেঞ্চুরীর মালিক গেইল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও ছড়িয়েছেন আলো। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭৯ ম্যাচে ২ শতকে করেছেন ১৮৯৯ রান, সেইসাথে বল হাতে নিয়েছেন ২০টি উইকেটও।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img