NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

গ্রিজম্যানের একশো, বেনজেমার প্রথম

- Advertisement -

ইতিহাস নাকি বারবার ফিরে আসে! হলোও তাই। ম্যাচের তখন ৬ মিনিট, পল পগবার থেকে পাওয়া বলে গোলকিপার উনাই সিমোনকে একা পেয়েও কাঙ্ক্ষিত গোলটা আদায় করে নিতে পারলেন না করিম বেনজেমা। ৬৬ মিনিটে আবারও পগবার পা থেকে বলটা পৌছালো বেনজেমার পায়ে; বক্সের বাঁ প্রান্ত থেকে নেয়া রিয়াল অধিনায়কের ডান পায়ের শটটাকে এবার ঝাপিয়েও রুখতে পারলেন না সিমোন।

বেনজেমার গোল

অথচ, ঠিক এক মিনিট আগেই মিকেল ওরজাবালের গোলে পিছিয়ে পড়েছিলো ফ্রান্স! নিজ অর্ধের ডিবক্স থেকে কোনোরকমে বলটাকে বের করে আনলেন পগবা; পগবা থেকে এমবাপ্পে, এমবাপ্পে থেকে বেনজেমা, বেনজেমা থেকে গ্রিজম্যান! এরপর গ্রিজম্যানের সেই জাদুকরী বাঁ পায়ের শট; বল গিয়ে লাগলো ক্রসবারে।

থ্রো-ইন থেকে বল পেয়ে স্পেনের পাল্টা আক্রমণ; ওরজাবালের পায়ে বল, নিজ প্রচেষ্টায় বক্সের ভেতরে ঢুকে পড়েছেন স্প্যানিশ ফরোয়ার্ড। এরপর বাঁ পায়ে যেই শটটা নিলেন সেটা শুধু তাঁকিয়েই দেখলেন হুগো লরিস; করার থাকলো না কিছুই। ১-০ গোলে এগিয়ে স্পেন, মিনিট খানেক পরেই বেনজেমার গোলে ১-১।

দুইজনের গোলেই এসেছে জয়

ফাইনাল ম্যাচটা তখন জমে উঠেছে; আক্রমণ প্রতি আক্রমণে এগোতে শুরু করেছে ম্যাচ। ৮০ মিনিটের খেলা চলছে; থিও হার্নান্দেজের পায়ে বল, ক্রস করলেন বাঁ প্রান্ত দিয়ে বিপক্ষ দলের বক্সের ভেতরে ঢুকতে চলা এমবাপ্পেকে। এমবাপ্পে বলটা পেয়ে গেলেন, দুর্দান্ত গতিতে হার মানালেন স্প্যানিশ চার ডিফেন্ডারকেও। পিএসজি তারকার পায়ে বল, সামনে শুধুই সিমোন। বেনজেমার মতো ভুলটা করেননি এমবাপ্পে, করেননি বলেই ২-১ ব্যবধানে এগিয়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

শেষ মুহুর্তের লরিস

ম্যাচের একদম শেষ মুহুর্তে গোল করার শেষ সুযোগটা পেয়েছিল স্পেন; ওরজাবালের নেয়া বাঁ পায়ের জোড়ালো শটটাকে ডান প্রান্তে ঝাপিয়ে রুখে দেন লরিস। শুধুই কি বলটাকেই রুখে দিয়েছেন? ম্যাচটাকেও নয় কি! আতোঁয়া গ্রিজম্যানের শততম ম্যাচে স্পেনকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নেশনস লিগ চ্যাম্পিয়ন ফ্রান্স। প্রথমবারের মতো জাতীয় দলের হয়ে কোনো শিরোপা জিতলেন করিম বেনজেমাও।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img