৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার

গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোতে আর্জেন্টিনা

- Advertisement -
পোল্যান্ডের সাথে জয় পেলেই শেষ ষোলোতে যাবে আর্জেন্টিনা। হারলে ধরতে হবে বাড়ির পথ। ড্র হলে তাকিয়ে থাকতে হবে গ্রুপ-সি এর অন্যদলগুলোর দিকে। এমন সমীকরণই ছিল দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আকাশী-নীলদের। তবে সব সমীকরণকে পেছনে ফেলেছে মেসি-ডি মারিয়ারা। পোল্যান্ডের বিপক্ষে ২-০ তে জয়ে গ্রুপ সেরা হয়েই শেষ ষোলো নিশ্চিত করেছে দলটি।
ম্যাচের ৩৭ মিনিটে পেনাল্টির সুযোগ মিস করেন লিওনেল মেসি
ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিল আর্জেন্টিনা। বেশিরভাগ সময়ই বল নিয়ন্ত্রণে থাকলেও কাজে লাগাতে পারেননি মেসি-দি মারিয়ারা। সবচেয়ে বড় সুযোগটি মিস করেন মেসি নিজেই। ৩৭ মিনিটের সময় পেনাল্টির সুযোগ কাজে লাগাতে পারলে হয়তো ১-০ তে এগিয়ে থাকতো আর্জেন্টিনা। কিন্তু পোল্যান্ডের গোলরক্ষক সেজনি ছিলেন অসাধারণ। যেন পোল্যান্ডের প্রাচীর ছিলেন এই গোলরক্ষক। বেশ কয়েকটি গোল হজম করা থেকে পোল্যান্ডকে রক্ষা করলেও শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধে তা আটকাতে পারেননি।
আর্জেন্টিনার হয়ে প্রথম গোলটি করেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তের

প্রথমার্ধ শেষে হতাশা নিয়ে বিরতিতে যায় দুই দল। তবে ঠিকই ঘুরে দাঁড়ায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে খেলা শুরুর মাত্র এক মিনিটের মাথায় পোল্যান্ডের জালে গোল করেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তের।
গোল উদযাপনে আর্জেন্টাইন ফুটবলাররা
এগিয়ে যায় আকাশী-নীলরা। এরপর ঠিক ২১ মিনিট পরে গোলের ব্যবধান বাড়ান জুলিয়ান আলভারেজ। তারপরের গল্পটা সবারই জানা। শেষ বাঁশি বাজার অপেক্ষায় ছিলো গোটা ফুটবল দুনিয়া। শেষ পর্যন্ত শুধু ২-০ তে জয় নিয়েই মাঠ ছাড়েনি মেসি-ডি মারিয়ারা, হয়েছে গ্রুপ সেরাও।
আকাশী নীলদের দ্বিতীয় গোলটি এনে দেন জুলিয়ান আলভারেজ
- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img