১৫ জুলাই ২০২৪, সোমবার

কানাডায় খেলতে পারবেন না বাবর-রিজওয়ানরা

- Advertisement -

টি-টোয়েন্ট বিশ্বকাপ শেষে চলতি জুলাই থেকে শুরু হয়েছে বিদেশি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। শ্রীলঙ্কা, যুক্তরাষ্ট্র ও কানাডার তিনটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বাংলাদেশি ক্রিকেটারসহ বিভিন্ন দেশের খেলোয়াড়রা। তবে বিশ্বকাপ ব্যর্থতার পর বিদেশি লিগে খেলার অনুমতি পাচ্ছেন না বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদি। অনাপত্তিপত্র পাননি আজম খান-সাইম আইয়ুবও।

শুরুতে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে অংশগ্রহণ করার কথা ছিল বাবর-রিজওয়ানদের। পিসিবির সিদ্ধান্তেই ঝুলে ছিল পাকিস্তানি ক্রিকেটারদের ছাড়পত্র। তবে এ লিগে আইসিসির স্বীকৃতি না থাকায় এনওসি দিতে অনড় পিসিবি।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগের এবারের আসরে টরন্টো ন্যাশনালসের হয়ে খেলা কথা ছিল শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ নাওয়াজের। একই দলে আছেন বাংলাদেশের লেগ স্পিনার রিশাদ হোসেনকে। অন্যদিকে ইফতিখার আহমেদকে বাংলা টাইগার্স মিসিসিগায় সতীর্থ হিসেবে পাওয়ার কথা ছিল সাকিব আল হাসান এবং শরীফুল ইসলামের।

তবে বাবররা কানাডার লিগের জন্য এনওসি না পেলেও বাকি দুই লিগে খেলার অনুমতি পেয়েছেন পাকিস্তানের অনেকেই। শ্রীলঙ্কায় চলমান এলপিএলে খেলছেন মোহাম্মদ হারিস, সালমান আঘা, হাসনাইন শাহ, শাদাব খানের মতো ক্রিকেটাররা। যুক্তরাষ্ট্রের এমএলসিতে খেলবেন পেসার হারিস রউফ ও স্পিনার আবরার আহমেদ।  মোহাম্মদ আমির অবশ্য কাউন্টি খেলা শেষে খেলবেন গ্লোবাল টি-টোয়েন্টিতে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img