৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

লেস্টারের ঘরের মাঠে জিতলো ‘বদলে যাওয়া’ আর্সেনাল

- Advertisement -

মৌসুমের প্রথম তিন লিগ ম্যাচ হারার পর যে দলকে সবাই সমালোচনা ও ট্রলে বিধৌত করে দিয়েছিল, করে দিয়েছিল হিসেবের বাইরে, সেই দল এমন দারুণভাবে ফিরে আসবে কে ভেবেছিলো? নরউইচের বিপক্ষে জয় দিয়ে শুরু, এরপর থেকে যেন হারতেই ভুলে গেছে আর্সেনাল। সমস্ত প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচ অপরাজিত আর্সেনাল, প্রিমিয়ার লিগে ৭ ম্যাচ, যার মধ্যে ৫টিই জয়। যার সর্বশেষটি এলো শনিবার (আজ), যে ম্যাচে লেস্টার সিটির ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে তাদের ২-০ গোলের লজ্জায় ডোবালো মিকেল আর্তেতার দল।

আর্সেনালের হয়ে গোল করেছেন গ্যাব্রিয়েল মাগেলাশ ও এমিল স্মিথ-রো। দুটি গোলই এসেছে প্রথমার্ধে। এমনকি ২০ মিনিটের মধ্যেই। ৫ মিনিটে বুকায়ো সাকার কর্নার থেকে হেড করে আর্সেনালকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল।  ১৮ মিনিট পর এমিল স্মিথ-রোর দুর্দান্ত ফিনিশিং ব্যবধান করে দেয় দ্বিগুণ।

এরপর ম্যাচের বাকি প্রায় ৮০ মিনিট লেস্টারকে তাদেরই ঘরের মাঠে গোলবঞ্চিত রাখেন আর্সেনাল গোলকিপার অ্যারন র‌্যামসডেল। গোটা ম্যাচে আটটি সেভ করেছেন র‌্যামসডেল। ৪৩ মিনিটে জেমস ম্যাডিসনের ফ্রি কিক ঠেকানোর পর জনি ইভানসের রিবাউন্ড শটটিও যেভাবে প্রায় সাথে সাথেই ঠেকালেন, মৌসুমের সেরা গোলকিপিং পারফরম্যান্স হওয়ার তালিকায় তা উপরের দিকেই থাকবে। দ্বিতীয়ার্ধে পরপর দুবার খুব কাছাকাছি চলে গিয়েছিলো লেস্টার গোল শোধ দেওয়ার, হার্ভে বার্নস ও লুক থমাস গোলপোস্ট মিস করেছেন ইঞ্চিখানের দূরত্বে।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ৫ নম্বরে উঠে এসেছে ‘গানার্স’রা।

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img