NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

ঘরের মাঠে হার ম্যানইউ’র, নকআউটের আশা বেঁচে থাকলো পিএসজির

- Advertisement -

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে যেতে জমে উঠেছে ‘এইচ’ গ্রুপের লড়াই। কোন দুটি দল যাচ্ছে পরের পর্বে তার জন্য অপেক্ষা করতে হচ্ছে শেষ রাউন্ড পর্যন্ত। কারন, গ্রুপে ম্যানচেস্টার ইউনাইটেড, পিএসজি এবং লাইপজিগের সমান ৯ পয়েন্ট রয়েছে। গোল ব্যবধানে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানইউ,, তার পরের স্থানে পিএসজি ও লাইপজিগ।

নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচ হেরে নকআউট পর্বে যাওয়ার লড়াইটা জমিয়ে তুলেছে ম্যানইউ। পিএসজির কাছে ৩-১ গোলে হেরেছে সুলশারের শিষ্যরা। জোড়া গোল করেছেন নেইমার। এই জয়ে শেষ ষোলতে যাওয়ার সম্ভাবনাও ধরে রাখলো ফরাসি চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে ম্যানইউকে ম্যাচের শুরুতেই ভয় ধরিয়ে দেয় পিএসজি। মাত্র ৬ মিনিটেই এগিয়ে যায় সফররতরা। গোলটি আসে নেইমারের পা থেকে। এমবাপ্পের জোরালো শট প্রতিপক্ষের একজনের গায়ে লেগে চলে যায় নেইমারের কাছে। সেখান থেকে জাল খুঁজে নিতে ভুল করেননি ব্রাজিলিয়ান তারকা।

চার মিনিটের ব্যবধানে ম্যানইউ’র রক্ষণে আরেকবার সুযোগ তৈরী করেছিলো পিএসজি। কিন্তু রেড ডেভিলদের গোলরক্ষক দাভিদ দে হেয়া রুখে দেন।

৩২ মিনিটে স্বাগতিকরা লড়াইয়ে ফিরে। পিএসজির ডি-বক্সের মুখ থেকে জোরালো শটে দলকে সমতায় ফেরান র‌াশফোর্ড। বেশ লম্বা সময় ম্যাচ ছিলো ১-১ গোল সমতায়।

৬৪  মিনিটে ব্যর্থ হলেও ৫ মিনিটের ব্যবধানে পিএসজিকে লিড এনে দেন আরেক ব্রাজিলিয়ান মার্কিনিয়োস। এই ডিফেন্ডারের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ফরাসিরা।

এক মিনিটের ব্যবধানে আরা বড় ধাক্কা খেতে হয় ম্যানইউকে। রেফারির বিতর্কিত সিদ্ধান্তে ১০ জনের দলে নেমে আসে স্বাগতিকরা। আন্দের এররেরাকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ফ্রেদ। শক্তি কমে যাওয়ায় ম্যাচ থেকেই যেন হারিয়ে যায় রেড ডেভিলরা। উল্টো ম্যাচের যোগ করা সময়ে আরো এক গোল হজম করে ম্যানইউ। আর নেইমার পূর্ণ করেন জোড়া গোল।

গ্রুপের অন্য ম্যাচে সাত গোলের রোমাঞ্চকর  জয় পেয়েছে লাইপজিগ। আগামী সপ্তাহে শেষ রাউন্ডে মুখোমুখি হবে পিএসজি-বাসাকসেহির ও ইউনাইটেড-লাইপজিগ।

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img