১৪ জুলাই ২০২৪, রবিবার

ঘরের মাঠে হোয়াইটওয়াশ দক্ষিণ আফ্রিকা

- Advertisement -

জস বাটলার ও ডেভিড মালানের রেকর্ড পার্টনারশিপে হোয়াইটওয়াশ দক্ষিণ আফ্রিকা। টি-টুয়েন্টি সিরিজে প্রোটিয়াদেরকে তাদের মাঠেই এই লজ্জা দিয়েছে ইংলিশরা। ৩-০ ব্যবধানে সিরিজ শেষ করেছে সফররত ইংল্যান্ড। ম্যাচ জিতেছে তারা ৯ উইকেটে। এ জয়ে র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটাও দখলে নিয়েছে ইংলিশরা।

দ্বিতীয় উইকেট জুটিতে বাটলার-মালান পার্টনারশিপের বিশ্ব রেকর্ড গড়েছেন। ১৬৭ রানের এই পার্টনারশিপ টি-টুয়েন্টির রেকর্ড খাতায় এখন দ্বিতীয় স্থানে। আর ২৩৬ রানের পার্টনারশিপ নিয়ে তালিকায় সবার উপরে রয়েছেন আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই এবং ওসমান গনি।

সিরিজটা আগেই হাতছাড়া হয়েছিলো দক্ষিণ আফ্রিকার। শেষ ম্যাচটা তাই ছিলো মান বাঁচানোর। কেপটাউনে আগে ব্যাট করে প্রোটিয়ারা পায় চ্যালেঞ্জিং স্কোর। ৩ উইকেটে ১৯১ রান করে দক্ষিণ আফ্রিকা। অর্ধশতক পান ফন দার ডুসেন ও ফাফ ডু প্লেসিস।

প্রোটিয়াদের চ্যালেঞ্জিং স্কোরকে তুচ্ছ বানায় বাটলার ও মালানের বিধ্বংসী ব্যাটিং। ৪৭ বলে ৯৯ রান করেন মালান। তার ইনিংসটি সাজানো ছিল ১১ চার ও ৫ ছক্কায়। । ম্যাচসেরা হওয়ার সঙ্গে সিরিজ সেরাও হয়েছেন মালান।  এছাড়া ৬৭* রানে অপরাজিত থাকেন জস বাটলার। দু’দলের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৪ ডিসেম্বর।

 

সংক্ষিপ্ত স্কোর : দক্ষিণ আফ্রিকা ১৯১/৩ (ডুসেন ৭৪*, ডু প্লেসিস ৫২*)

ইংল্যান্ড   ১৯২/১ ( মালান ৯৯*, বাটলার ৬৭*)

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img