২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

‘ঘরোয়া ও টেস্ট ক্রিকেটের মধ্যে আকাশ-পাতাল তফাৎ’

- Advertisement -

ঘরোয়া ক্রিকেট ও টেস্ট ক্রিকেটের মধ্যে আকাশ-পাতাল পার্থক্য দেখছেন মুমিনুল হক। মঙ্গলবার চট্টগ্রাম টেস্টের চতুর্থদিনের খেলা শেষে প্রেস কনফারেন্সে এমনটাই মন্তব্য করেছেন বাঁহাতি এ ব্যাটার।

তিনি বলেন, “আমাদের ঘরোয়া ক্রিকেট ও টেস্ট ম্যাচ খেলার মধ্যে অনেক পার্থক্য। আকাশ পাতাল তফাৎ। আপনারাও জানেন। আমিও জানি। সবাই জানে। এটা অজুহাত নয়। আমি নিজেও জাতীয় লিগ খেলি। আমি কোন ধরনের চ্যালেঞ্জ সামলাতে হয় না, এখানে যে ধরনের চ্যালেঞ্জ সামলাতে হয়। আমার কথা হয়তো অন্যদিকে চলে যাচ্ছে। কিন্তু আমি সততার জায়গা থেকে কথাগুলো বলছি”

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে প্রায় সব ব্যাটারই ছিলেন ব্যর্থ। সেখানে ব্যতিক্রম মুমিনুল। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরির সুযোগ থাকলেও সঙ্গীর অভাবে করতে পারেননি। দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে খেলেছেন একটি ৫০ রানের ইনিংস। বাংলাদেশে তিনিই একমাত্র ক্রিকেটার যিনি টেস্টের জন্য বিশেষায়িত।

ঘরোয়া ও টেস্ট ক্রিকেটের মধ্যে আকাশ-পাতাল তফাৎ দেখেন মুমিনুল হক

বাকি ক্রিকেটারদের টেস্টের প্রতি নিবেদন নিয়েও যখন প্রশ্ন উঠেছে, তখন ঢাল হয়ে দাঁড়ালেন মুমিনুল। তিনি বলেন, “অবশ্যই দেখি (নিবেদন)। এখন যারা আছে সবাই টেস্ট ক্রিকেটের প্রতি নিবেদিত। সত্যি কথা বলি, ফল না এলে অনেক কিছুই মনে হয়। কিন্তু এখন যে তরুণ দলটা আছে, তাদের টেস্ট খেলার প্রতি খুবই আগ্রহ, খুবই নিবেদিত। যারা আছে সবাই জাতীয় লিগে নিয়মিত খেলে”

টেস্ট সিরিজে ব্যাটাররা খুবই খারাপ করেছে সংবাদ সম্মেলনে সেটা মেনে নিয়েছেন মুমিনুল। এই বিষয়ে কোনো অজুহাতও দিতে চাননি তিনি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img