৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

চট্টগ্রামে রাব্বির অর্ধশতক; আউট হয়ে মেজাজ হারিয়েছেন শান্ত

- Advertisement -

পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাবে বাদ পড়েছেন ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল থেকে, খেলে যাচ্ছেন টেস্টটাই। রানে ফিরতে কতটা মরিয়া নাজমুল হোসেন শান্ত সেটা বোঝা যায় এইচপি দলের সাথে চলমান চারদিনের ম্যাচে চোখ রাখলেই। প্রথম ইনিংসে করেছেন ৭২ রান, আউট হয়েছেন খুব বাজে শর্টবলে পুল করতে গিয়ে। প্রথম ইনিংসে শতক করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে এগোচ্ছিলেন সঠিক লক্ষ্যেই। কিন্তু এবারে ৪৭ রানেই ফিরলেন প্যাভিলিয়নে; আম্পায়ারের ভুলে।

আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে পিচেই দাড়িয়ে ছিলেন শান্ত

প্রথম ইনিংসে শান্ত এবং মমিনুল হকের ব্যাটে ভর করে ২৩১ রান স্কোরবোর্ডে তুলে ‘এ’ দল। জবাবে ব্যাট করতে নেমে ৬ রানের লিড নিয়ে ২৩৭ রানেই থামে এইচপির ইনিংস। ৬ রানে পিছিয়ে থেকে শুরুতেই সাইফ হাসানের উইকেট হারায় মমিনুলের দল; ১৮ রান করে মুকিদুল ইসলাম মুগ্ধর বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেন তিনি। এরপর ওপেনার সাদমান ইসলামকে নিয়ে রানটাকে এগিয়ে নেয়ার কাজটা খুব ভালোভাবেই করছিলেন শান্ত। কিন্তু, আম্পায়ার করলেন ভুল! তানভির ইসলামের বলে শান্তর সুইপ খেলতে যাওয়া বলটাকে ব্যাটে লাগেনি ভেবে আউট দিয়ে দেন আম্পায়ার, আর তাতেই বাঁধে বিপত্তি। মেজাজ হারান শান্ত।

ড্রেসিং রুমে যাওয়ার পথে নিজের প্যাডেই সজোরে মেরে করেছেন ক্ষোভ প্রকাশ

দৌড়ে রান নিতে গিয়ে আম্পায়ারকে হাত তুলতে দেখে মাঝপথেই থেমে যান টাইগার ব্যাটসম্যান; বেশ কিছুক্ষণ তাঁকিয়ে থাকেন আম্পায়ার এবং পিচের দিকে। সতীর্থ সাদমানের দিকে ফিরে তাঁকালেও নির্বাক ছিলেন তিনি। কিছুই যে বলার ছিলনা সাদমানের! এরপর ব্যাট দিয়ে সজোরে নিজের প্যাডে আঘাত হানেন শান্ত, প্রকাশ করেন নিজের ক্ষোভটা। শান্তর এই প্রতিক্রিয়াই বলে দেয় রান করতে কতটা মরিয়া ছিলেন তিনি। ৪৭ রান করেই প্যাভিলিয়নে ফেরেন শান্ত; বেশিক্ষণ পিচে থাকতে পারেননি সাদমানও। ৪৯ রান করেই তানভিরের বলে তাকেই ক্যাচ দিয়ে ফিরেছেন ড্রেসিংরুমে। ৩০ রান করে ফিরেছেন মমিনুলও, রাজার বলে উঠিয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দিয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৭৬ ওভার শেষে ২৪১ রান করে ফেলেছে ‘এ’ দল; অর্ধশতক তুলে নিয়েছেন ইয়াসির আলি রাব্বি; ৬৬ বলে ৬২ রানে অপরাজিত আছেন তিনি।  শতাধিক বল খেলে ফেলে ৩২ রানে ব্যাটিং করছেন মোহাম্মদ মিথুন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img