৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

চরম নাটকীয়তায় বার্সেলোনার জয়

- Advertisement -

সামনে ক্লাব সভাপতি পদে নির্বাচন, পুলিশি অভিযান. সাবেক সভাপতি বার্তোমেউ আটক, পরে জামিনে মুক্ত। এইতো ছিল গেল দু’দিন বার্সেলেোনা ক্লাবকে নিয়ে সংবাদ পত্রের শিরোনাম। ক্লাবের অফিসের টালমাটাল অবস্থার প্রভাব এতটুকু পড়েনি বার্সেলোনার মাঠের পারফর্ম্যান্সে। তবে নাটকীয়তা হয়েছে বেশ। অতিরিক্ত সময়ে গোল, কার্ডের ছড়াছড়ি, ম্যাচে দু’জন লাল কার্ড দেখা, কি ছিলনা কোপা দেলরের সেমিফাইনালে বার্সেলোনা-সেভিয়া ম্যাচে। শেষ পর্যন্ত জিত বার্সেলোনার, ৩-০ ব্যবধানে। দুই লেগ মিলে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে কাতালানরা। নাটকীয়তায় ভরপুর ম্যাচ জিতে একটু বেশি উচ্ছসিত ছিলেন বার্সা বস রোনাল্ড কোম্যান। প্রতিক্রিয়ায় জানিয়েছেন-

আগস্টে বার্সেলোনার দ্বায়িত্ব পর থেকে এটি আমার সেরা রাত, আমরা বড় একটা ধাপ পার করেছি। একটি গুরুত্বপূর্ণ শিরোপার খুব কাছে রয়েছি। কোচ হিসেবে এটা আমার জন্য বেশ রােমাঞ্চকর হবে যদি শিরোপা জিতি। আমার ছেলেরা শেষ মিনিট পর্যন্ত লড়াই করেছে। আমাদের বিশ্বাস ছিল, জয়টা আমাদের প্রাপ্য

দু’দিন আগেই সেভিয়াকে লা লিগার ম্যাচে হারিয়ে আত্মবিশ্বাসের পারদটা উঁচুতে উঠিয়ে নিয়েছিল কাতালানরা। তবে স্প্যানিশ কোপা দেলরেতে সমীকরণটা বেশ কঠিন ছিল। কারণ প্রথম লেগে ২-০ গোলে হেরে পিছিয়ে ছিল মেসিরা। কিন্তু সব চাপকে জয় করেছে কোম্যান শিষ্যরা। শুরু থেকেই বেশি রক্ষণাত্মক খেলছিল সেভিয়া। কিন্তু লাভ হয়নি। ১২ মিনিটেই লিড নেয় স্বাগতিকরা, উসমান দেম্বেলের গোলে। এই লিডটা ধরে রেখে আক্রমণের চাপ কমায়নি মেসিরা।

বিরতির পরও একচেটিয়া আক্রমণ করতে থাকে বার্সেলোনা। ঘর সামলাতেই ব্যস্ত সময় কাটে সেভিয়ার। তবে পেনাল্টি পেয়েও সমতায় ফিরতে ব্যর্থ অতিথি দল। ৬৭ মিনিটে ওকাম্পোসের দুর্বল স্পট কিক রুখে দেন বার্সা গোলরক্ষক টের স্টেগেন।

নির্ধারিত সময় ম্যাচ মিমাংসিত না হওয়ায় ইনজুরি টাইমের পড় গড়ায় অতিরিক্ত সময়ে। আর ওই সময়ের জন্যই যেন সব নাটকীয়তা জমা ছিল। যোগ করা সময়ের শুরুতে ১০ জনের দলে পরিণত হয় সেভিয়া। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফের্নান্দো। এরপরই নাটকীয় মোড় নেয় ম্যাচ। ম্যাচ শেষ হতে তখন বাকি আর কিছুক্ষণ।  এমন সময় সেভিয়াকে হতবাক করেন জেরার্ড পিকে। তার গোলে ফাইনালের যাওয়ার সম্ভাবনা উজ্জল হয় বার্সার। অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে ফাইনাল নিশ্চিত করা গোলটি করেন ব্রাথওয়েট। অতিরিক্ত সময়ে ৯ জনকেও নিয়ে খেলতে হয় সেভিয়াকে, স্ট্রাইকার লুক ডি ইয়ং লাল কার্ড দেখেন ১০৩ মিনিটে।

সব মিলে কোপা দেল রেতে নাটকীয় সেমিফাইনাল ম্যাচে নাটকীয় সমাপ্তি। শিরোপা লড়াইয়ে তাদের প্রতিপক্ষ হবে অন্য সেমি-ফাইনালে লেভান্তে ও আথলেতিক বিলবাওয়ের মধ্যে বিজয়ী দল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img