৩ মার্চ ২০২৪, রবিবার

চার্লসের সেঞ্চুরিতে কুমিল্লার জয়

- Advertisement -

বিপিএলের সিলেট পর্বের শেষ ম্যাচে মঙ্গলবার খুলনা টাইগার্সকে ৭ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ২১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জনসন চার্লসের সেঞ্চুরিতে ১০ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় কুমিল্লা।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। প্রথম ওভারে হাতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ওপেনার লিটন দাস। এরপর ব্যাটিংয়ে নামা ইমরুল কায়েসও বেশিক্ষন টিকতে পারেনি। দলীয় ২২ রানে তিনি আউট হন। এরপর তৃতীয় উইকেট জুটিতে জয়ের পথটা সহজ করে দেন মোহাম্মদ রিজওয়ান ও জনসন চার্লস। গড়েন ১২২ রানের জুটি। তবে রিজওয়ান দলীয় ১৪৪ রানে ৩৯ বলে ৭৩ রান করে আউট হলেও, শেষ পর্যন্ত ৫৬ বলে ১০৭* রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন চার্লস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় খুলনা। দলীয় ১৩ রানে আউট হয়ে ফিরে যান ওপেনার মাহমুদুল হাসান জয়। তারপর দলের হাল ধরেন তামিম ইকবাল ও শাই হোপ। এরপর  কুমিল্লার বোলারদের উপর চড়াও হতে থাকেন এই দুই ব্যাটার। হোপ ২৭ বলে ফিফটি তুলে নেওয়ার পর তামিমও ৪৫ বলে ফিফটি তুলে নেন।

এর পরই শুরু হয় তামিমের তান্ডব। দ্বিতীয় উইকেট জুটিতে শাই হোপকে নিয়ে গড়েন ১৮৪ রানের পার্টনারশিপ। দলীয় ১৯৭ রানে আউট হওয়ার আগে খেলে যান ৬১ বলে ৯৫ রানের ইনিংস। শাই হোপ করে অপরাজিত ছিলেন ৯১* রানে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২১০ রান করে খুলনা। কুমিল্লার হয়ে মোসাদ্দেক হোসেন ও নাসিম শাহ ১টি করে উইকেট নেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img