NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

চার নম্বরে ভরসার নাম মুশফিক

- Advertisement -

মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। বাংলাদেশ ক্রিকেটে ডায়নামিক এক চরিত্র। রঙ্গিন পোষাকে বাংলাদেশের অনেক ম্যাচ জয়ের নায়কও তিনি। পারিবারিক কারণে জিম্বাবুয়ের সাথে খেলবেন না ওয়ানডে আর টি-টোয়েন্টি।

বাংলাদেশ ক্রিকেটে নিয়মিত পারফর্মারদের একজন মুশফিকুর রহিম। নিজের ভালো খেলার মন্ত্রটা যেমন জানেন দলের জুনিয়র ক্রিকেটারদেরও জানান। মিস্টার ডিপেন্ডেবলের ব্যাটিং পজিশন নাম্বার চার। ক্রিকেটের ভাষায় যে জায়গাটাকে বলা হয় দলের মূল স্তম্ভ।

মুশফিক যে এ জায়গাটায় বেশ সফল তার প্রমাণও আছে খাতা কলমেই্। শেষ চার বছরে মুশফিক পঞ্চাশের বেশি গড়ে রান করেছেন আড়াই হাজারের কাছাকাছি।

একি সময় দেশের বাইরে মুশি ওয়ানডে খেলেছেন আঠারোটা। চল্লিশের ওপর গড়। পাঁচ ফিফটি সাথে অ্যাওয়েতে রয়েছে এক সেঞ্চুরি।

যে পারে সব জায়গায় পারে মুশফিকই তার সবচেয়ে বড় উদাহরণ। উইকেট কন্ডিশনের দোহায় দিয়ে যারা রান করতে পারেননা তাদের কাছে মুশি হতে পারে আত্মবিশ্বাসের জায়গা।

শেষ চার বছরে বাংলাদেশ ম্যাচ জিতেছে আটাশটা। যেখানে এগারো ম্যাচেই ম্যাচ জেতানোতে মুশফিকের আছে বড় অবদান। করেন দুই সেঞ্চুরি। ষাটের ওপরে গড়ে রান করেন বারোশোর বেশি।

মুশফিকের পারফর্ম্যান্সে গ্রাফটা যে ওপরের দিকেই সেটা লক্ষ করা যাবে শেষ দুই বছরের পারফর্ম্যান্সেই। স্ট্রাইক রেটের সাথে গড়টাও বেড়েছে বেশ।

শেষ কয়েক বছরে দুর্দান্ত মুশফিক ঘরের মাঠে সবশেষ শ্রীলংকা সিরিজে ম্যান অব দ্য সিরিজ মুশি পারফর্ম্যান্সের পুরস্কারটাও পেয়ে যান হতে নাতে। আইসিসি ঘোষিত মে মাসের সেরা ক্রিকেটার বনে যান মুশফিক।

মুশফিক দলে থাকা একটা ভরসা। মিডল অর্ডারের প্রাণ মুশফিককে পাওয়া যাবেনা জিম্বাবুয়ে সফরে আর কোন ম্যাচে। তাহলে চার নম্বরে টাইগারদের দ্বিতীয় পছন্দ কে? প্রশ্নের উত্তরটা সময়ের হাতেই। তার ওপরেই না হয় ছেড়ে দেয়া হোক।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img