NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

চার সিনিয়রের ব্যাটে রান, চার ফিফটিতে বাংলাদেশের ২৯৭

- Advertisement -

টস জিতে এবার আর ব্যাটিং নেয়ার সাহস দেখায়নি উইন্ডিজরা। আগের দুই ম্যাচে আগে ব্যাট করে কি দুর্দশায় কেটেছে , তা হয়তো চট্টগ্রামের উইকেটে শুরুতেই দেখতে চায়নি নিজেরাই। তাই বাংলাদেশকেই নামতে হয় ব্যাটিংয়ে। বলা যায় বাংলাদেশের জন্যই ভালো হয়েছে। আগের দুই ম্যাচে উইন্ডিজের লো স্কোরিং ইনিংসের কারণে পুরো ওভারই খেলা হয়নি বাংলাদেশের। তৃতীয় ম্যাচে এসে ৫০ ওভার ব্যাটের সুযোগটা পেল টাইগাররা। কিন্তু লিটন দাস- নাজমুল হোসেন শান্ত কি করলেন? এ দু’জনের ব্যর্থতা ছাড়া বাংলাদেশের বাকি ব্যাটসম্যানরা স্বাচ্ছ্যন্দেই ব্যাট চাালিয়েছেন। শেষ পর্যন্ত বাংলাদেশ করেছে ৬ উইকেটে ২৯৭ রান। মজার বিষয় হচ্ছে তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ তিনজনই করেছেন ৬৪ রান করে। সাকিব করেন ৫১।

তার আগে বাংলাদেশের শুরুটা হয়েছিল লিটন-শান্তকে হারিয়ে। আগের দুই ম্যাচে লিটন দাসের রান ছিল ১৪ ও ২২। আর তৃতীয় ম্যাচে এসে শূন্যতেই আউট। ওপেনিংয়ে তামিম ইকবালে যোগ্য সঙ্গী হিসেবে নিজের অবস্থানকে দুর্বল করে ফেলছেন এই ওপেনার। প্রথম ওভারের পঞ্চম বলে আল জারি জোসেফের এলবিতে কাটা পড়েন লিটন। আর নাজমুল হোসেন শান্ত কি লম্বা সময় দলের বাইরে যাওয়া নিশ্চিত করে ফেললেন এই ম্যাচ দিয়ে। পরপর তিন ম্যাচে সুপার ফ্লপ। সাকিব আল হাসানের পছন্দের জায়গা তিন নাম্বারে জায়গা পেয়েও শান্ত আস্থার প্রতিদান দিতে পারলেন না। ৩০ বলে ২০ রান করে আউট হয়েছেন। ১২ রানে জীবন পেয়েও ইনিংস বড় করতে আবারও ব্যর্থ এই ব্যাটসম্যান। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি। সামনে নিউজিল্যান্ড সিরিজ আছে। তিন নাম্বার জায়গায় কি আবারও পরীক্ষা চালাবে নাকি শান্তকেই বিবেচনায় নিবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট! সেটা সময়ই বলে দিবে।

সাকিবের বিদায়ের পর রানের গতি বেড়েছিল বাংলাদেশের, গতি বাড়ান মুশফিক-মাহমুদউল্লাহ। সাকিব-তামিমের জুটি ছিল ৯২ রানের। আর দ্বিতীয় সর্বোচ্চ পার্টনারশিপ হয়েছে ৭২ রানের। মুশফিককে আউট করে জুটি ভাঙ্গেন রেফার। ব্যাটিংয়ে সুযোগ পেয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু সাতে নিজেকে মানিয়ে নিতে সময় চাই তাঁর আরো, ব্যাটিংয়ে এমন ছাপই রেখে গেলেন। মাত্র ৭ রান করে আউট হন। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ ৬৪ রানে। উইন্ডিজদের সামনে চ্যালেঞ্জ ২৯৮ রানের। এখন হয়তো তারা ভাবতে পারেন আগে ব্যাটিং করাটাই হয়তো ভালো ছিল তাদের জন্য।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img