২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

চেলসিতে আরো তিনবছর থাকছেন তুখেল; চাকরি বাঁচলো ক্যোমানের

- Advertisement -

পিএসজি থেকে বরখাস্ত হওয়া  জার্মান কোচ থমাস তুখেল চেলসিতে এসেই জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। অবশেষে সেই সাফল্যের পুরস্কার মিলল। স্ট্যামফোর্ড ব্রিজে আরো ৩ বছর থাকছেন তুখেল। চাকরি বেঁচেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার কোচ রোনাল্ড ক্যোমানেরও।

৫ মাস আগে পিএসজি থেকে বরখাস্ত হয়ে যখন পা রাখলেন  নীল শিবিরে, চেলসি তখন হাবুডুবু খাচ্ছে অথৈ জলে। ক্লাব কিংবদন্তি ফ্র্যাংক ল্যাম্পার্ডকে ছাটাই করে ম্যানেজারের আসনে চেলসি বসিয়েছে থমাস তুখেলকে। জানুয়ারিতে যখন দায়িত্ব নিলেন, প্রিমিয়ার লিগে চেলসি তখন ছিল ৯ নম্বরে। সেখান থেকে লিগ শেষ করেছেন  সেরা চারে থেকে। দলকে নিয়ে গেছেন এফএ কাপের ফাইনালে। ৯ বছর পর জিতিয়েছেন ইউরোপসেরার মুকুট।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

দিকহারা চেলসিকে পথ দেখানো তুখেলের সঙ্গে প্রাথমিকভাবে চুক্তি ছিল ১৮ মাসের। তুখেল দায়িত্ব নেওয়ার পর আমুল পরিবর্তন ঘটেছে চেলসি শিবিরে। প্রথম ১৪ ম্যাচেই অপরাজিত ছিল চেলসি। তখনই বোঝা গিয়েছিল তুখেলের সঙ্গে চুক্তি নবায়ন করবে চেলসি। সেই অনুমানে অবশেষে মিলল সত্যতা। তুখেলের সঙ্গে চুক্তির মেয়াদ তারা বাড়িয়েছে ২০২৪ পর্যন্ত।

২০১৯-২০ মৌসুমে  বার্সেলোনা ছিল শিরোপাশুন্য। তার আগে গত এক যুগে এমন ঘটনা স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে ঘটেনি। সেকারনে সদ্য শেষ হওয়া মৌসুমের শুরুতে দায়িত্ব পান রোনাল্ড ক্যোমান। শিরোপাশুন্য মৌসুমের পর দায়িত্ব নিয়ে বার্সাকে জিতিয়েছেন শুধুই কোপা দেল রে শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগে বার্সার বিদায়ের ঘন্টা বেজেছে শেষ ষোলতে, আর লিগ শেষ করেছে  তিনে থেকে। তাই ফুটবল পাড়ায় গুঞ্জন শোনা যাচ্ছিল ক্যোমানের বরখাস্ত হওয়ার কথা। শেষপর্যন্ত বার্সাতে টিকে গেলেন ক্যোমান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img