২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

চুমু-কান্ডে সমালোচিত রুবিয়ালেসের পদত্যাগ

- Advertisement -

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস পদত্যাগ করেছেন। নারী বিশ্বকাপের পুরস্কার মঞ্চে হেনি হেরমোসোকে চুমু খাওয়ার পর দেশটির প্রধানমন্ত্রী থেকে শুরু করে সাবেক ও বর্তমান খেলোয়াড়রা তার সমালোচনা করেছিলেন। যার পরিপ্রেক্ষিতে দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন তিনি।

পিয়ার্স মরগানকে দেওয়া সাক্ষাৎকারে রুবিয়ালেস বলেছেন, “আমি আমার কাজ চালিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি” ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতির কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন তিনি। সেই সাথে উয়েফার নির্বাহী কমিটির সহ-সভাপতির পদ থেকেও সরে দাঁড়িয়েছেন রুবিয়ালেস।

নিজের অবস্থান ব্যাখা করে তিনি বলেছেন, “আমার নিজের সত্যের ওপর আস্থা আছে এবং জেতার জন্য আমি নিজের শক্তি অনুযায়ী সবকিছু করব। আমার মেয়ে, পরিবার এবং যারা আমাকে ভালোবাসে, তারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে”

চুমু-কান্ডের পর থেকে পুরো ফুটবল বিশ্বে ঝড় ওঠে। ঘটনার পর সমালোচনার মুখে ফিফার নিষেধাজ্ঞায় পড়েন রুবিয়ালেস। এমনকি বিশ্বকাপজয়ী ২৩ ফুটবলারসহ স্পেনের ৮১ জন খেলোয়াড় জানান, রুবিয়ালেস দায়িত্বে থাকলে তাঁরা জাতীয় দলের হয়ে আর খেলবেন না। এছাড়াও সে সময় পুরুষ দলের খেলোয়াড় ও বিভিন্ন অঙ্গনের তারকারা তার সমালোচনা করেছিলেন।

সে সময় রুবিয়ালেস নিজের অবস্থান ব্যাখা করে বলেছিলেন তিনি দোষী নন। তার মতে চুমুর বিষয়টি ছিল পারস্পরিক, স্বতঃস্ফূর্ত ও উচ্ছ্বাসের বহিঃপ্রকাশ। যা পরে অস্বীকার করেন হেরমোসো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img