২৭ জুলাই ২০২৪, শনিবার

চেনা রুপে সাকিব, শেষের দিকে সোহান-নবির ক্যামিওতে রংপুরের ১৭৫!

- Advertisement -

চলমান বিপিএলে এতদিন পর্যন্ত শুধুমাত্র বোলার সাকিব আল হাসানকেই দেখা গিয়েছিল। চোখের সমস্যার কারনে ব্যাট করতে পারছিলেন না ঠিকঠাক। তবে মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় দেখা গেল অন্য সাকিবকে। দুর্দান্ত ঢাকার বিপক্ষে তিনে নেমে খেলেছেন দুর্দান্ত ইনিংস। বাবর আজমের দায়িত্বশীল ব্যাটিংয়ে রংপুরের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান। ঢাকার জয়ের জন্য প্রয়োজন ১৭৬ রান।

বাজে ফর্মের কারনে রংপুরের একাদশ থেকে বাদ পড়েছিলেন রনি তালুকদার। একাদশে সুযোগ পেয়েই জ্বলে উঠেছিলেন ডানহাতি এ ব্যাটার। ঢাকার বোলারদের উপর চড়াও হয়ে খেলেছেন তিনি। প্রথম উইকেট জুটিতে বাবরের সাথে ৬৭ রানের জুটি গড়ে রংপুরকে এনে দিয়েছেন দারুণ ভিত। ২৪ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৯ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন রনি।

আরেক ওপেনার বাবর খেলেছেন বাবর সুলভ ইনিংস। ৪৩ বলে ৫ বাউন্ডারিতে ৪৭ রান করে একপ্রান্ত আগলে ধরে রেখেছিলেন তিনি। যা কাজে লাগিয়েছেন বাকি ব্যাটাররা। তিন নম্বরে উইকেটে এসে কয়েকটা বল দেখেশুনে খেলেছেন সাকিব। তবে এদিন শুরু থেকেই আত্ববিশ্বাসী ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। সময় যত গড়িয়েছে ততই খুনে মেজাজে ব্যাটিং করেছেন সাকিব। মোসাদ্দেক হোসেন সৈকতের বলে তুলে মারতে গিয়ে আউট হওয়ার আগে ২০ বলে ১ বাউন্ডারি ও ৩ ছক্কায় করেছেন ৩৪ রান।

চেনা ছন্দে সাকিব আল হাসান

সাকিব-বাবরদের এনে দেওয়া ভিত শেষের দিকে দারুণভাবে কাজে লাগিয়েছেন নুরুল হাসান সোহান ও মোহাম্মদ নবি। ১০ বলে ১৬ রান করে অপরাজিত ছিলেন সোহান, নবি করেছেন ১৬ বলে ৩ ছয়ে ২৯ রান।

ঢাকার হয়ে ৪ ওভারে ৩০ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। একটি করে উইকেট নিয়েছেন আরাফাত হোসেন সানি ও সাব্বির হোসেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img