৭ জুন ২০২৩, বুধবার

চেলসিকে হারিয়ে সিটির শিরোপা উদযাপন

- Advertisement -

আর্সেনালকে হারিয়ে আগেই ম্যানচেস্টার সিটিকে প্রিমিয়ার লিগ শিরোপা উপহার দিয়েছে নটিংহ্যাম ফরেস্ট। আর্সেনাল নটিংহ্যামের কাছে হারায় সেদিনই লিগ শিরোপা নিশ্চিত হয়ে গেছে পেপ গার্দিওলার দলের। রবিবার লিগ ম্যাচে হুলিয়ান আলভারেজের একমাত্র গোলে চেলসিকে হারিয়ে শিরোপা জয় উদযাপন করেছে সিটি।

সিটি তাদের ইতিহাসের ৯তম লিগ শিরোপা জিতলো। যার মধ্যে ৫টি শিরোপা জেতালেন গার্দিওলা। শেষ ছয় মৌসুমে শুধুমাত্র একবার সিটির আধিপত্যে ভাগ বসিয়েছিল লিভারপুল।

পয়েন্ট তালিকায় দুইয়ে থাকা আর্সেনালের চেয়ে ৭ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা উদযাপন করলো কাতারি মালিকানাধীন দলটি। আর্সেনাল সিটির চেয়ে ম্যাচও খেলেছে একটি বেশি। অথচ এই আর্সেনালই একসময় সিটিকে পেছনে ফেলে ২৪৮ দিন ধরে লিগ টেবিলের শীর্ষে ছিল।

গোল করার পর আলভারেজের উদযাপন

এদিন ম্যাচ শুরুর আগে সিটিকে গার্ড অব অনার দিয়েছে চেলসি। এই ম্যাচে গার্দিওলা তার মূল স্কোয়াডের অধিকাংশ খেলোয়াড়দের বসিয়ে দ্বিতীয় সারির দলকে নামিয়েছিলেন। তারপরও জয় পেতে তাদের কষ্ট করতে হয়নি। আর্জেন্টাইন তারকা আলভারেজের একমাত্র গোলে জয় পেয়েছে সিটি।

গার্দিওলার সামনে স্যার অ্যালেক্স ফার্গুসনের একটি রেকর্ডে ভাগ বসানোর সুযোগ আছে। ইংলিশ দলগুলোর মধ্যে একমাত্র ফার্গুসনই ম্যানচেস্টার ইউনাইটেডকে ‘ট্রেবল’ জিতিয়েছিলেন। ম্যানসিটি ইতোমধ্যে লিগ শিরোপা জিতেছে। এছাড়াও এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে। তাই এই দুটি শিরোপা জিতলে দ্বিতীয় দল হিসেবে ‘ট্রেবল’ জিতবে সিটি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img