২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

চেলসি বিভ্রম ‘আলফ্রেদো দি স্তিফানো’ দেখলো বেনজেমা উপাখ্যান

- Advertisement -

বৃষ্টি তখনো চলছে, ১ গোলে পিছিয়ে রিয়াল মাদ্রিদ; বেদনার রঙ নাকি নীল হয়। প্রতিপক্ষ চেলসি গায়ের রঙ যেন কটাক্ষ করে অল হোয়াইটদের  সেটাই মনে করিয়ে দিচ্ছিল। শূন্য মাঠ, কৃত্রিম শব্দ, তবে ২৯ মিনিটে করিম বেনজেমা যা করলেন তাতে সব কৃত্রিমতা ছাপিয়ে উচ্ছ্বাসের স্বরে নেমে এলো  ঐশ্বরিক নীরবতা। টিভি সেটের সামনে বসে যারা করিম বেনজেমার গোল দেখেছেন, তারা হয়তো সেটা মনে  রাখবেন অনেকদিন। মার্সেলোর ক্রস থেকে বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে দুর্দান্ত গোল, সমতা।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল, মুখোমুখি রিয়াল মাদ্রিদ আর চেলসি। প্রথমার্ধের পুরোটা সময় খেলা হয়েছে সমানে সমান। বল দখন থেকে অ্যাটাক, জিনেদিন জিদান থেকে টুখেল, বৃষ্টি শীতল ‘আলফ্রেদো দি স্তিফানো’ ছড়িয়েছে উত্তাপ। ম্যাচের ১৪তম মিনিটে পুলিসিকের গোলে চেলসির লিড, মিনিট পনেরো পর করিম বেনজামার সমতাসূচক গোল। দুই দল বিরতিতে যায় ১-১ সমতা নিয়ে।

এগিয়ে যাওয়ার আনন্দ। ছবি: সংগৃহীত

সমতা ছিল শেষ পর্যন্ত, দুদলই গোলের জন্য চেষ্টা করেছে। প্লেয়ার বদলেছে, বদলেছে পরিকল্পনা তবে গোল হয়নি। শেষ সময়ে একের পর এক আক্রমণ চালিয়েছেন মাদ্রিদ। কাজের কাজটাই হয়নি, গোল। ডাগ-আউটের সামনে থেকে জিনেদিন জিদান আর টুখেল দুজনই সাক্ষী গোলশূন্য দ্বিতীয়ার্ধের।

ম্যাচে বল পজিশন ছিল প্রায় সমান। শেষদিকে মাঠ থেকে উঠিয়ে নেওয়া হয়েছে করিম বেনজেমাকেও। আক্রমণ-প্রতিআক্রমণেও কেউ কাউকে ছাড় দেয়নি। তবে মাদ্রিদের ঘরের মাঠে অ্যাওয়ে গোলের সুবাদে এগিয়ে থাকল চেলসিই। স্ট্যাম্পফোর্ড ব্রিজে এখন দ্বিতীয় লেগের অপেক্ষা। তবে যাইহোক , চেলসির এগিয়ে যাওয়া কিংবা করিম বেনজেমার গোলে রিয়াল মাদ্রিদের সমতায় ফেরা, সমর্থকদের জন্য ছিল নিখাদ উপভোগ্য ৯০ মিনিট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img